কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের কেনাকাটার আগে যে বিষয়গুলো খেয়াল করবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪, ২১:০২

রোজার শেষে আসবে খুশির ঈদ। ঈদের আনন্দ দ্বিগুণ হয় নতুন পোশাক আর অন্যান্য অনুষঙ্গ যোগ হলে। ঈদে প্রিয়জনের জন্য কেনাকাটা করতে ইচ্ছা হতে পারে সবারই। কিন্তু সেসব কিছু কিনতে যাওয়ার আগে কিছু বিষয়ে খেয়াল রাখা জরুরি। নয়তো আপনার কষ্টের টাকা সঠিকভাবে খরচ নাও হতে পারে। সবকিছুরই একটি পরিকল্পনা থাকা ভালো। এতে সে অনুযায়ী কাজ শেষ করা সহজ হয়। চলুন জেনে নেওয়া যাক ঈদের কেনাকাটার আগে কোন বিষয়গুলো খেয়াল করা জরুরি-


বাজেট তৈরি


প্রথমেই বাজেট তৈরি করে নিন। আপনার কতটুকু সামর্থ্য, কোন খাতে কতটুকু খরচ করতে পারবেন সেই হিসাব করুন। বাজেট অনুযায়ী কেনাকাটা করলে সামর্থ্যের মধ্যেই সেরাটা কেনার সুযোগ হতে পারে। আবার কেউ বাদ পড়ারও ভয় থাকবে না। তাই ঈদের কেনাকাটা করতে যাওয়ার আগে অবশ্যই বাজেট তৈরি করে নিন। এতে আপনারই সুবিধা হবে।


কতটুকু প্রয়োজন


কোনো জিনিস কেনার আগে সেটুকু কতটুকু প্রয়োজন সেই চিন্তাও করে নিন। কারণ অনেকে সময় কেবল অপ্রয়োজনেই অনেক টাকা নষ্ট হয়ে যায়। তাই ঈদে উপহার দেওয়ার আগে অবশ্যই খেয়াল করুন যাকে দিচ্ছেন তার জন্য সেই জিনিসটি কতটুকু প্রয়োজন। যে ধরনের পোশাক বছরে একবারও পরা হয় না, সে ধরনের পোশাক না কেনাই ভালো। এর বদলে মাঝে মাঝেই ব্যবহার করা যায় এমন পোশাক কিনলে তা কাজে লাগবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও