কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জিততে হলে ইতিহাস গড়তে হবে বাংলাদেশকে

www.ajkerpatrika.com সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪, ১৮:৩৮

সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট জিতলে একাধিক রেকর্ড নিজেদের করে নেবে বাংলাদেশ। দলীয় সর্বোচ্চ রান, টেস্টে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড—চতুর্থ ইনিংসের এই দুটি রেকর্ড তো বাংলাদেশের হবেই। একই সঙ্গে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডও নিজেদের করে নেবে বাংলাদেশ। 


টস হেরে প্রথমে ব্যাটিং পাওয়া শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয়েছে। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ১৮৮ রানে। ৯২ রানে এগিয়ে থাকা লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে অলআউট হয়েছে। সিরিজের প্রথম টেস্টে জিততে বাংলাদেশের লক্ষ্য এখন ৫১১ রান। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ৪১৮ রান তাড়া করে জয়ের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের। অ্যান্টিগায় উইন্ডিজ রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে। টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে। ২০০৯ সালে গ্রেনাডার সেন্ট জর্জেস স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে। চতুর্থ ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ৪১৩ রান হয়েছে লঙ্কানদের বিপক্ষেই। ২০০৮ সালে মিরপুরে করেছিল বাংলাদেশ। 


৫ উইকেটে ১১৯ রানে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। লঙ্কানদের ইনিংসে তখন ২১১ রানের লিড। নামের পাশে তখন ৩৬ ওভার। সেখান থেকে তৃতীয় দিনের খেলা শুরুর তৃতীয় ওভারেই উইকেট হারায় লঙ্কানরা। নাইটওয়াচম্যান হিসেবে নামা বিশ্ব ফার্নান্দোকে ৩৯ তম ওভারের পঞ্চম বলে ফেলান খালেদ আহমেদ। লঙ্কানদের স্কোর হয়ে যায় তখন ৩৮.৫ ওভারে ৬ উইকেটে ১২৬ রান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও