কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদে উত্তাল দিল্লি

যুগান্তর নয়া দিল্লি প্রকাশিত: ২২ মার্চ ২০২৪, ২২:৪৯

মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে দিল্লির। শুক্রবার পুলিশের সঙ্গে আপ নেতাকর্মীদের তুমুল ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। পুলিশ কয়েকজনকে গ্রেফতারও করেছে। কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদে প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাওসহ চার দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে এএপি। এদিকে আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 


এদিকে আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার কেজরিওয়ালকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে হাজির করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার বিশেষ সিবিআই আদালতের বিচারক কাবেরী বাওয়েজার এজলাসে মামলার শুনানির সময় মুখ্যমন্ত্রীকে তারা ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে। শুনানি শেষে বিচারক ২৮ মার্চ পর্যন্ত তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।  


খবর আনন্দবাজার পত্রিকা, এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্থান টাইমস, জি নিউজের।  


এএপির কর্মসূচি থেকে বিশৃঙ্খলা ছড়ানোর শঙ্কা থেকে দিল্লির নিরাপত্তা আগে থেকেই জোরদার করা হয়েছে। বিজেপির সদর দপ্তরের সামনে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়। মধ্য দিল্লির গাড়িকে যানজট এড়াতে বিকল্প রাস্তা ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও