কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মায়ালীনে ভেসে থাকা দুদিন

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪, ১৯:১২

হ্রদে ভেসে থাকা, খাওয়া-ঘুমানো-বেড়ানো, রাত্রিযাপনের জন্য আলাদা কোনো হোটেল-রিসোর্টের প্রয়োজন হবে না। এর চেয়ে চমৎকার আর কী হতে পারে?


এরকম ‘হাউজ বোট’ বলতে যা বোঝায়, সেগুলো সাধারণত ভারত (কাশ্মীরের ডাল লেকে), ভিয়েতনাম, চায়না, থাইল্যান্ড প্রভৃতি দেশে দেখা যায়। আমাদের রাঙামাটিতেও এই ধরনের হাউজ বোট চালু রয়েছে, তথ্যটি প্রথম পাই এক সময়ের সহকর্মী নাহরিন রহমান স্বর্ণার কাছ থেকে।


রাঙামাটির কাপ্তাইলেকে ‘মায়ালীন’ নামে হাউজ বোটের সে শেয়ার হোল্ডার। তার প্ররোচনাতেই ১০ জনের একটা টগবগে দল রাঙামাটি ভ্রমণে জন্য তৈরি হই।


ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে কলাবাগান কাউন্টারে একত্র হয়ে সেন্ট মার্টিন পরিবহনের রবি এক্সপ্রেসে রাত ১১টায় আমরা রাঙামাটির উদ্দেশে যাত্রা শুরু করি। পথে রঙ্গ-তামাসা করতে করতেই সকাল হয়ে যায়।


সকাল সাড়ে সাতটার মধ্যেই আমরা রাঙামাটি পৌঁছে যাই। বাস থেকে নেমে সিএনজি অটোরিক্সায় চেপে আসাম বস্তির উদ্দেশে যাত্রা করি। আধা ঘণ্টার মধ্যে সেখানে পৌঁছে কটা হোটেলে হাতমুখ ধুয়ে খিচুড়ি, মুরগির মাংস আর চা দিয়ে সকালের নাস্তা করি।


নাস্তা শেষ হতেই আমাদের নিতে আসে ‘মায়ালীন’য়ের গাইড কল্যাণ। সে হাসিখুশি সপ্রতিভ একটা ছেলে। কল্যাণ আমাদের পথ দেখিয়ে পাশের একটি ঘাটে নিয়ে যায়। ঘাটে একটি ছোট ফাইবার বোট আমাদেরকে ‘ডিভাইন লেক আইল্যান্ডে’ নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও