কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেনো পদত্যাগ করলেন ভারতের নির্বাচন কমিশনার অরুণ গোয়েল?

বিডি নিউজ ২৪ ভারত প্রকাশিত: ১০ মার্চ ২০২৪, ১১:১৫

কয়েক দিনের মধ্যেই ভারতে লোকসভা নির্বাচনের নির্বাচনী তফসিল ঘোষণা করার হবে। এ সময়ে হঠাৎ করেই কেনো দেশটির নির্বাচন কমিশনার অরুণ গোয়েল পদত্যাগ করলেন তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।


শনিবার ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে অরুণ গোয়েলের পদত্যাগের খবর প্রকাশ পায়। বলা হয়, দেশটির প্রেসিডেন্ট দ্রৌপোদী মুর্মু তার পদত্যাগ পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন। ফলে তাৎক্ষণিকভাবেই অরুণ গোয়লের পদত্যাগ কার্যকর হয়েছে বলে আইন মন্ত্রণালয় থেকে দেওয়া এক নোটিসে বলা হয়েছে।


এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, অরুণ তার পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত কারণে’ পদত্যাগ করছেন বলে উল্লেখ করেছেন। সরকারের পক্ষ থেকে তাকে পদত্যাগ করা থেকে বিরত রাখার প্রচেষ্টা করা হয়েছিল বলেও জানান ওই কর্মকর্তারা।


পদত্যাগের খবর প্রকাশের পর অরুণের স্বাস্থ্যের অবস্থা নিয়েও গুঞ্জণ তৈরি হয়েছিল। যদিও তা সঙ্গে সঙ্গেই বাতিল করে দেওয়া হয়। শীর্ষ কর্মকর্তারা জানান, অরুণ সম্পূর্ণ সুস্থ আছেন। বরং প্রধান নির্বাচন কমিশনার রাজিব কুমারের সঙ্গে অরুণের কিছু বিষয়ে মতপার্থক্য তৈরি হয়েছে বলে নির্বাচন কমিশনের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও