কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসপাতালে অস্বাভাবিক মৃত্যু, আতঙ্কে সাধারণ মানুষ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪১

দেশের নামি হাসপাতালগুলোতে ভুল চিকিৎসায় অস্বাভাবিক মৃত্যু যেন থামছেই না। এসব ঘটনা আলোড়ন সৃষ্টি করলেও কোনো সমাধান মিলছে না। নামি হাসপাতালে ছোটখাটো সমস্যায় চিকিৎসা নিতে গিয়ে রোগীর অস্বাভাবিক মৃত্যু অভিভাবক ও সাধারণ মানুষকে ভাবিয়ে তুলছে। অভিভাবক ও রোগীর স্বজনদের প্রশ্ন, ভুল চিকিৎসায় মৃত্যুর মিছিল আর কত বড় হলে রাষ্ট্রের টনক নড়বে।


সম্প্রতি সুন্নতে খতনা করাতে গিয়ে দুই শিশুর ও অ্যান্ডোসকপি করাতে গিয়ে এক অস্বাভাবিক মৃত্যু দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। এরমধ্যে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে সুন্নতে খতনা করাতে গিয়ে আহনাফ তাহমিদের (১০) মৃত্যু ও এর একদিন আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে অ্যান্ডোসকপি করাতে গিয়ে রাহিব রেজা (৩১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এরও আগে ৭ জানুয়ারি বাড্ডার সাতারকুলে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়।


এসব ঘটনায় অভিযোগ জমা পড়লেও ন্যায়বিচার নিয়ে আস্থার সংকটে ভুক্তভোগী স্বজন ও সাধারণ মানুষ। দেশের স্বাস্থ্যখাত ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।


বিশেষজ্ঞদের মতে, দেশে স্বাস্থ্যসেবা আইন দ্রুত গঠন করা প্রয়োজন। আর স্বাস্থ্যসেবা দাতা ও প্রতিষ্ঠানগুলোকে নিয়মিত নজরদারি প্রয়োজন। স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে জবাবদিহির আওতায় আনা প্রয়োজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও