কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাকপেইন হতে পারে যে ভিটামিনের অভাবে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪২

শরীর সুস্থ রাখতে সব ধরনের ভিটামিন গ্রহণ নিশ্চিত করতে হবে। শারীরিক বিভিন্ন সমস্যার কারণ হতে পারে একাধিক ভিটামিন ও খনিজের ঘাটতি। বর্তমানে বেশিরভাগ মানুষই অস্বাস্থ্যকর খাবারে অভ্যস্ত হয়ে পড়েছেন। ফলে শরীরে নির্দিষ্ট ভিটামিন ও খনিজের ঘাটতি দেখা দিচ্ছে।


জানলে অবাক হবেন, ব্যাকপেইনের সমস্যাও কিন্তু হতে পারে ভিটামিনের ঘাটতির কারণ। যারা দীর্ঘক্ষণ এক স্থানে বসে কাজ করেন, তাদের মধ্যে ব্যাকপেইনের সমস্যা বেশি দেখা দেয়।


ভিটামিন ডি এর কারণে শুধু ব্যাকপেইন নয় একাধিক স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। বিভিন্ন ধরনের ভিটামিনের মধ্যে কিন্তু খুবই প্রয়োজনীয় ভিটামিন ডি। হাড় মজবুত করা তো বটেই, তাছাড়া শরীরের সামগ্রিক সুস্থতার জন্যও ভিটামিন ডি অত্যন্ত প্রয়োজনীয়।


এই ভিটামিনের ঘাটতি শরীরে নানা ধরনের সমস্যার সৃষ্টি করতে পারে। চলুন তবে জেনে নেওয়া যাক, শরীরে ভিটামিন ডি’র অভাবে কী কী শারীরিক সমস্যা দেখা দিতে পারে-


ক্ষত না সারা


ভিটামিন ডি শরীরের যে কোনো ক্ষত দ্রুত সারাতে সাহায্য করে। তবে শরীরে এই ভিটামিনের অভাব দেখা দিলে ক্ষত নিরাময়ে অনেক সময় লাগে। যদি দীর্ঘদিন ধরে কোনো ক্ষতস্থান না শুকায়, তাহলে ধরে নিতে হবে শরীরে ভিটামিন ডি এর ঘাটতি আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও