কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেখা মিলল সূর্যের, সহসাই কমছে না শীতের অনুভূতি

যুগান্তর প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৪, ১৪:২৮

বেশ কয়েক দিন পর আজ সোমবার সূর্যের দেখা মিলেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার মানুষ সূর্যের আলো পেয়েছে। এতে তাপমাত্রা আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গেলেও শীতের অনুভূতি সহসাই কমছে না।


সোমবার সকালে রাজধানীর আকাশে সূর্যের আলোর দেখা যায়। কিন্তু পরক্ষণই তা ঢাকা পড়ে মেঘের নিচে। তবে বেলা ১১টার পর থেকে আবার সূর্যের আলো দেখা গেছে। দেশের মধ্যাঞ্চলের কয়েকটি জায়গায় সূর্যের আলো দেখা গেছে। এছাড়া কয়েক দিন পর সূর্যের আলো দেখা গেছে উত্তর–পূর্বের সিলেট অঞ্চলেও। তবে সবখানেই কিছুটা হলেও কুয়াশা আছে।


আবহাওয়া অধিদপ্তর আজ সকাল ৯টায় আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরেছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বরিশালে। এর পরিমাণ ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে, ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


রাজধানীতেও আজ সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এ তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, আজ রাজধানীসহ বিভিন্ন এলাকায় রোদের মুখ দেখা গেছে। ঢাকা ছাড়াও কিশোরগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, বরিশাল, ভোলা, হাতিয়া, সন্দ্বীপ ও সিলেটের কিছু এলাকায় দেখা মিলেছে সূর্যের আলোর। তবে সবখানেই কিছুটা হলেও কুয়াশা আছে। রাতেও কুয়াশা পড়তে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও