কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ত্বক হাইড্রেটেড রাখতে ৫ বিশেষজ্ঞ পরামর্শ

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৪, ১৩:৪৪

শীতকাল তো বটেই, বছরের অন্যান্য সময়েও হাইড্রেটেড ত্বক বজায় রাখা ভীষণ গুরুত্বপূর্ণ। শুষ্ক ত্বক যেমন অস্বস্তির কারণ হয়, তেমনি ত্বকে অকাল বার্ধক্য বা বলিরেখাও দেখা দেয় সহজে। ত্বকের তৃষ্ণা মেটাতে এবং উজ্জ্বল, হাইড্রেটেড ত্বক পেতে পাঁচটি বিশেষজ্ঞ পরামর্শ জেনে নিন। 



  • সঠিক হাইড্রেশন স্বাস্থ্যকর ত্বকের ভিত্তি। তাই কোমল ত্বকের জন্য ভেতর থেকে হাইড্রেশনকে প্রাধান্য দিতে হবে। আর্দ্রতার মাত্রা পূরণ করতে এবং ত্বক ভালো রাখতে পর্যাপ্ত পানি পান করুন।

  • অতিরিক্ত রাসায়নিক আছে এমন ফেসওয়াশ এবং ক্লিনজার ত্বকের প্রাকৃতিক তেল নষ্ট করে দেয়। ফলে ত্বক হয়ে পড়ে শুষ্ক ও রুক্ষ। সালফেটমুক্ত, মাইল্ড হাইড্রেটিং ফেস ওয়াশ এবং ক্লিনজার বেছে নিন ত্বকের যত্নে। ফোমিং ফেসওয়াশ ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা রক্ষা করতে গ্লিসারিন, ভিটামিন-ই বা হায়ালুরোনিক অ্যাসিডের মতো হাইড্রেটিং উপাদানে সমৃদ্ধ সালফেটমুক্ত ক্লিনজার বেছে নিন

  • পুষ্টি সমৃদ্ধ ময়েশ্চারাইজার ব্যবহার করুন ত্বকের যত্নে। আর্দ্রতা হ্রাস রোধ করতে শিয়া বাটার, কোকো মাখন, কোলাজেন, ভিটামিন ই তেল, আরগান তেল এবং জোজোবা তেলের মতো উপাদান রয়েছে এমন ময়েশ্চারাইজার বেছে নিন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও