কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কিছু মানুষ বারবার প্রেমে পড়ে কেন?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৪, ১৫:১৫

ভালোবাসা, একটি মূল্যবান এবং অধরা আবেগ যা সবাই একইভাবে অনুভব করে না। যদিও এমন অনেকে আছেন যারা সারাজীবনে শুধুমাত্র একবার প্রেমে পড়েন, তবে এমনও অনেকে আছেন যারা সারাজীবনে একাধিকবার প্রেমে পড়তে পারেন। জীবন বিভিন্ন উপায়ে উদ্ভাসিত হয়, ভালোবাসার সারাংশ অন্বেষণ এবং বোঝার জন্য বিভিন্ন উপায় উপস্থাপন করে। তাই একাধিকবার প্রেমে পড়া অস্বাভাবিক নয়। চলুন জেনে নেওয়া যাক কিছু মানুষ কেন বারবার প্রেমে পড়ে-


১. সম্পর্কের বৈচিত্র্য


মানুষ অনন্য জীবনের অভিজ্ঞতা, বিশ্বাস, আগ্রহ এবং ব্যক্তিত্বের অধিকারী, যা তাকে নতুন সংযোগ তৈরি করার ক্ষমতা দেয়। মানুষ যখন বেড়ে ওঠে এবং জীবনের বিভিন্ন ধাপের মধ্য দিয়ে স্থানান্তরিত হয়, তারা নতুন পরিবেশ, কাজ বা শিক্ষা অর্জনের মধ্য দিয়ে যায় যা বিভিন্নজনের সঙ্গে পরিচয় বা সংযোগ তৈরি করার সুযোগ দেয়। করে। কেউ কেউ, সম্পর্কের মধ্যে বৈচিত্র্য অন্বেষণ করতে আগ্রহী। তারা নতুনের সন্ধানে তাদের বিদ্যমান সম্পর্কগুলো দ্রুত ভেঙে ফেলতে পারে। এই ধৈর্যহীনতা সম্পর্ক ভঙ্গুর করে দেয়। ফলে তারা একজন ছেড়ে আরেকজনের কাছে ছুটে বেড়ায়।


২. ব্যক্তিগত সমৃদ্ধি


মানুষ ক্রমাগত পরিবর্তনের মধ্য দিয়ে যায়। পরিবর্তনশীল পছন্দ, অগ্রাধিকার এবং মূল্যবোধের সঙ্গে নিজেকেও নতুন করে পাল্টে ফেলে। এই ব্যক্তিগত সমৃদ্ধি পছন্দের মানুষটিকে আকৃষ্ট করে সহজেই। নিজেকে আরও বেশি সমৃদ্ধ করতে গিয়ে মানুষ নতুন অভিজ্ঞতা, নতুন সম্পর্ক তৈরি করে। বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথোপকথন তাদের আরও বেশি সুযোগ তৈরি করে দেয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও