কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভুল সম্পর্কে রয়েছেন? বুঝবেন কীভাবে

দেশ রূপান্তর প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৪, ১৫:৪৮

বহু মানুষ জানে না যে তারা যে সম্পর্ক করছে তা ঠিক নাকি ভুল। যার কারণে পরে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসা মানুষের পক্ষে খুব কঠিন হয়ে পড়ে।


প্রতিটি সম্পর্কের কিছু ভাল ও খারাপ দিক রয়েছে। সব সম্পর্কে সাধারণভাবে প্রেমের পাশাপাশি, দু'জনের মধ্যে বিচ্ছিন্নতা এবং রাগ থাকে। এই ধরনের সমস্যা খুব সাধারণ বলে মনে করা হয়। বহু মানুষ জানে না যে তারা যে সম্পর্ক করছে তা ঠিক নাকি ভুল। যার কারণে পরে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসা মানুষের পক্ষে খুব কঠিন হয়ে পড়ে।


এমন কিছু লক্ষণ রয়েছে যেগুলি দেখেই বুঝতে পারবেন যে, আপনি একটি ভুল সম্পর্কে রয়েছেন অর্থাৎ ভুল সঙ্গী বেছেছেন কিনা। 


ছোট ছোট বিষয়ে অশান্তি
আপনি ভুল সম্পর্কে রয়েছেন তার প্রথম লক্ষণ, প্রতিনিয়ত দু'জনের মধ্যে ঝগড়া-অশান্তি হওয়া। সব সম্পর্কেই সমস্যা হয়। কিন্তু সঙ্গী যদি প্রতিটি ছোটখাটো বিষয়ে আপনার সঙ্গে তর্ক করেন, তবে এটি একটি লক্ষণ যে আপনার সম্পর্কটি আপনি যতটা মজবুত ভাবছেন, ততটা নয়। যে কোনও অসুস্থ সম্পর্কে ত্যাগ অত্যন্ত জরুরি।


ইমোশনাল ব্ল্যাকমেইল
নিজের জন্য নতুন কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় সঙ্গী যদি বারবারই ইমোশনাল ব্ল্যাকমেইল করেন, অথবা নিজের জন্য যদি কোনও সিদ্ধান্ত নিতে সক্ষম না হন তাহলে এটি একটি লক্ষণ যে আপনি একটি ভুল সম্পর্কে রয়েছেন। একটি সুস্থ সম্পর্কের মধ্যে, অন্য ব্যক্তি আপনার প্রতিটি সিদ্ধান্তকে সম্মান করবে। এটি শুধুমাত্র আপনার সম্পর্ককে উন্নত করে না, বরং ব্যক্তিগত জীবনের বৃদ্ধির দিকে নিয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও