কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভোটের আগের দিন ও ৭ জানুয়ারি কী কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি

যুগান্তর প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৪, ১৫:০২

দ্বাদশ সংসদ নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। নির্বাচন বয়কট করেছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো। এ লক্ষ্যে দলীয় নেতাকর্মী, সমর্থক ও তাদের আত্মীয়স্বজন এবং সাধারণ মানুষকে ভোটের দিন কেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার সব কৌশল কাজে লাগাতে চাইছে বিএনপি। গণসংযোগ ও লিফলেট বিতরণের শেষ দিন আজ ফের নতুন কর্মসূচি ঘোষণার কথা রয়েছে দলটির। 


বিএনপি নেতাকর্মীসহ রাজনৈতিক মহলে প্রশ্ন ভোটের আগের দিন কিংবা ভোটের দিন কোনো কর্মসূচি দিচ্ছে কিনা দলটি।


বিএনপি সূত্রে জানা গেছে, ভোটের আগের দিন শনিবার ও ভোটের দিন রোববার সারা দেশে হরতাল কর্মসূচি দেওয়ার নীতিগত সিদ্ধান্ত আছে। এ কর্মসূচিও শান্তিপূর্ণভাবে পালনের পাশাপাশি কোনো ফাঁদে পা না দিতে কেন্দ্রসহ তৃণমূলে বার্তা দেওয়া হয়েছে। কোনো ধরনের নাশকতা বা অগ্নিসংযোগের ঘটনা সামনে পড়লে সঙ্গে সঙ্গে তা ভিডিও করে কেন্দ্রে পাঠাতেও বলা হয়েছে।


এদিকে কাল শুক্রবারও লিফলেট বিতরণের কর্মসূচি দেওয়ার পরামর্শ দিয়েছে সমমনা ও বিএনপির একটি অংশ। আরেকটি অংশ এদিন গণমিছিল দেওয়ার কথা বলেছেন। এ বিষয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা। তবে হরতালে বিএনপিসহ সমমনা দল ও জোটের পাশাপাশি জামায়াতে ইসলামীও সর্বশক্তি নিয়ে মাঠে নামার বিষয়ে একমত।


এ ছাড়া নির্বাচন বর্জন করা ইসলামী আন্দোলনসহ অন্যান্য রাজনৈতিক দলও পৃথক কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে। তারা নির্বাচন বর্জনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার বিষয়ে বেশি জোর দেবেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এসব তথ্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও