কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন বছরে নতুন গাড়ি

www.ajkerpatrika.com প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৪, ১৩:২১

২০২৩ সালে ছিল ইলেকট্রিক গাড়ির দারুণ উত্থানের সময়। এরপর থেকে এর জনপ্রিয়তা বেড়েই চলেছে। নির্মাতাপ্রতিষ্ঠানগুলো নতুন প্রযুক্তি কাজে লাগাচ্ছে বৈদ্যুতিক গাড়িগুলো আরও উন্নত করতে। ফলে নতুন বছরে বাজারে আসছে নতুন প্রযুক্তির অনেক নতুন গাড়ি।


টাটা কার্ভ ইভি
বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানকে টেক্কা দিতে আধুনিক ডিজাইনের ইলেকট্রিক গাড়ি কার্ভ ইভি আনতে যাচ্ছে টাটা। এটি ব্যাটারির পাশাপাশি পেট্রলচালিত ইঞ্জিনেও পাওয়া যাবে। এ বছরের মাঝামাঝিতে এটি বাজারে আসবে। এরই মধ্যে কার্ভ ইভির পরীক্ষা শুরু করেছে টাটা মোটরস। পুরো চার্জে এটি চলবে প্রায় ৫০০ কিলোমিটার। থাকবে ডুয়েল মোটর সেটআপ এবং অল হুইল ড্রাইভ। এই গাড়ির ডিজাইন অনেকটাই কাপল টাইপ এসইউভির মতো।


মাহিন্দ্রা এক্সইউভি ই৮
গাড়িটি এ বছরের অক্টোবর মাসে বাজারে আসতে পারে। রাফ অ্যান্ড টাফ লুকের সঙ্গে প্রিমিয়াম ফিচার্স এবং ডিজাইন রাখা হচ্ছে গাড়িতে। পুরো চার্জে এটি প্রায় ৪৫০ কিলোমিটার চলার কথা। এসইউভির দুনিয়ায় প্রতিষ্ঠানটির জনপ্রিয়তাকে এগিয়ে নিয়ে যেতে চলেছে এই গাড়ি। মাহিন্দ্রার এই নতুন মডেলের সঙ্গে এক্সইউভি ৭০০ মডেলটির অনেক মিল আছে। কিন্তু এ দুটির প্রধান ফারাক হলো, নতুন এই মডেলে রয়েছে একটি ফুল ইউডথ এলইডি লাইট বার এবং ব্ল্যাঙ্কড অব গ্রিল। সঙ্গে থাকছে ৮০ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি প্যাক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও