কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওয়েবের আলোচিত ১০

প্রথম আলো প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩, ১২:৫৪

ওটিটিতে বিশ্বজুড়েই থ্রিলার ঘরানার সিনেমা ও সিরিজ জনপ্রিয়, বাংলাদেশের প্ল্যাটফর্মগুলোতে এ ধরনের কনটেন্ট দেখা গেছে। তবে চলতি বছর বিষয়বৈচিত্র্যের কারণে বেশ কিছু সিরিজ ও ওয়েব ফিল্ম আলোচনায় ছিল। ওয়েবে মুক্তি পাওয়া বছরের আলোচিত ১০ সিনেমা ও সিরিজ।


গুটি
সুলতানা একজন মাদক পাচারকারী। বছর কয়েক ধরে স্থানীয় মাদক চোরাচালান নেটওয়ার্কের সঙ্গে জড়িত সে। এই সময়ের মধ্যে প্রচুর অর্থসম্পদ করেছে ঠিকই, তবে হারাতে হয়েছে কাছের মানুষ, সম্পর্ক, বিশ্বাস ও আশা। এ কাজে পালানোর কোনো পথ নেই, তবে সুলতানা স্বপ্ন দেখে। মেয়ের জন্য সুন্দর একটি পৃথিবীর স্বপ্ন। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয় কি? এমন গল্প নিয়েই শঙ্খ দাশগুপ্তের সিরিজ ‘গুটি’।


‘মহানগর ২’
অনেক সিরিজের দ্বিতীয় কিস্তি প্রথমটির মতো জমে না, আশফাক নিপুণের ‘মহানগর ২’ অবশ্য উজ্জ্বল ব্যতিক্রম। বিরতির পর পর্দায় ফিরে ‘ওসি হারুন’ চরিত্রে আবারও তাক লাগিয়ে দিয়েছেন মোশাররফ করিম। আগের কিস্তিতে তিনি ছিলেন সব ঘটনার অনুঘটক, এবার তিনিই ঘটনার শিকার। রোমাঞ্চকর গল্পবিন্যাস, পাত্র-পাত্রীদের দুর্দান্ত অভিনয়—সব ছাপিয়ে মহানগর ২ আরও প্রাসঙ্গিক হয়ে উঠেছিল সিরিজটিতে সমসাময়িক নানা ঘটনার সঙ্গে মিল থাকার কারণে।


‘উনিশ২০’
ওটিটির ‘থ্রিলার দুনিয়া’য় একরাশ তাজা হওয়ার মতোই ছিল চরকির ওয়েব ফিল্ম ‘উনিশ২০’। মিজানুর রহমান আরিয়ানের ওয়েব ফিল্মটি একই প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া তাঁর আগের সিনেমা ‘নেটওয়ার্কের বাইরে’র মতোই আলোচনায় ছিল।


‘আমি কী তুমি’
চলতি বছর আলোচিত সিরিজগুলোর মধ্যে বিষয়বৈচিত্র্যের কারণে ভিকি জাহেদের সিরিজটিকে রাখতেই হবে। বাংলাদেশের প্রেক্ষাপটে সায়েন্স ফিকশন ঘরানার সিরিজ বানানোর জন্য পরিচালককে বাহবাও দিতে হয়। কিছু খামতি থাকলেও প্যারালাল ওয়ার্ল্ড নিয়ে তিনি যে সিরিজটি বানিয়েছেন, সেটা যথেষ্ট উপভোগ্য।


‘মাইশেলফ অ্যালেন স্বপন’
গত কয়েক বছরে ওটিটি প্ল্যাটফর্মের অন্যতম বড় আবিষ্কার নাসিরদ্দিন খান। তবে চলতি বছর নিজেকেই তিনি ছাড়িয়ে গেছেন। ‘নায়কোচিত নন’, এমন চেহারার এক অভিনয়শিল্পীকে প্রধান চরিত্র করে সিরিজটি বানানোর জন্য নির্মাতা শিহাব শাহীন ধন্যবাদ পাবেন। তেমনি ধন্যবাদ পাবেন রবিউল আলম রবি, পরিচালকের সঙ্গে যৌথভাবে গল্প লিখেছেন তিনি। সিরিজটির গল্প খুব নতুন বলা যাবে না। কিন্তু এটি উপভোগ্য হয়েছে দুর্দান্ত চিত্রনাট্য আর পাত্র-পাত্রীদের অভিনয়ের কারণে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও