কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাবেক দুই এমপির চ্যালেঞ্জের মুখে প্রতিমন্ত্রী ফরহাদ

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৪

বিএনপি নেই, দলের পক্ষ থেকেও দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে বাধা নেই নৌকার মাঝি হতে না পারা আওয়ামী লীগ নেতাদের। ভোটকে ‘অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ’ দেখাতে দলের ডাকে সাড়া দিয়ে যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারাই এখন অনেক ক্ষেত্রে নৌকা প্রতীকের ‘চ্যালেঞ্জ’ হয়ে দাঁড়িয়েছেন।   


মেহেরপুরের দুটি আসনেই নৌকাকে ‘চ্যালেঞ্জ’ করে ‘শক্ত প্রতিদ্বন্দ্বী’ হয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্যরা। 


মনোনীত প্রার্থীরা দলীয় হলেও নির্বাচনের মাঠে তাদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীদের সম্পর্ক যেন সাপে-নেউলে; ক্ষমতা পেতে একে-অপরকে হারাতে মরিয়া। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই অবস্থাকে অনেকে ‘রাগ-ক্ষোভের বহিঃপ্রকাশ’ হিসেবেও দেখছেন।    


একই চিত্র মেহেরপুর-১ আসনে। সদর ও মুজিবনগর উপজেলা নিয়ে গঠিত এ আসনে আওয়ামী লীগ তৃতীয়বারের মত প্রার্থী করেছে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেনকে।   


নৌকা প্রতীকের এ প্রার্থীর বিরুদ্ধে ট্রাক প্রতীক নিয়ে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন দুইবারের সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল মান্নান। দলের আরেক সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিনও রয়েছেন এ দৌঁড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও