কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের এই টি-টোয়েন্টি দলে সেরা ব্যাটসম্যান কে

প্রথম আলো প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩, ১২:১৮

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ—একসময় বাংলাদেশ দলের ‘মেরুদণ্ড’ ছিলেন এই পাঁচ ক্রিকেটার। সময়ের পালাবাদলে তাঁদেরও সরে যেতে হচ্ছে এবং হবে।


বাংলাদেশের টি-টোয়েন্টি দলটার কথাই ধরুন। এই পাঁচ ক্রিকেটারের কেউ নেই। রাজনীতিতে পা রাখা মাশরাফি তো বহু আগে থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে নেই। তামিম ও মুশফিক গত বছরই এ সংস্করণ ছেড়েছেন। ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি দলের বাইরে। সম্ভবত আর ফেরা হবে না। বাদ রইলেন শুধু সাকিব। রাজনৈতিক ব্যস্ততায় আপাতত জাতীয় দলের সঙ্গে নেই তিনিও।


অর্থাৎ বাংলাদেশের এই টি-টোয়েন্টি দলটি ভবিষ্যতেরই প্রতিচ্ছবি। এই দলে যাঁরা আছেন, তাঁরাই সম্ভবত দীর্ঘদিন এই সংস্করণে প্রতিনিধিত্ব করবেন বাংলাদেশের। তাই প্রশ্নটি তোলাই যায়, বাংলাদেশের এই টি-টোয়েন্টি দলে সেরা ব্যাটসম্যান কে?


সংস্করণটি যেহেতু টি-টোয়েন্টি, তাই সেরা ব্যাটসম্যান খুঁজে নিতে টেস্ট ও ওয়ানডের অনুমিতিগুলোকে অগ্রাধিকার দিয়ে এগোনোর উপায় নেই। টি-টোয়েন্টিতে বেশির ভাগের কাছেই স্ট্রাইক রেটই শেষ কথা। এই সংস্করণে বাংলাদেশের বর্তমান দলটির ব্যাটসম্যানদের মধ্যে যিনি সর্বোচ্চ রান সংগ্রাহক, তিনি কিন্তু ম্যাচ খেলায়ও সবচেয়ে অভিজ্ঞ—লিটন দাস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও