কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৩ জেলায় ব্যালট পেপার যাচ্ছে কাল

যুগান্তর প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩, ২০:৫০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো শুরু হয়েছে। সোমবার প্রথম পর্যায়ে ১৩টি জেলায় ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড পাঠানো হবে। পর্যায়ক্রমে অন্যান্য জেলায় পাঠানো হবে। 


রাজধানীর গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে ব্যালট পেপার কঠোর নিরাপত্তায় পরিবহন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 


এদিকে এ নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আরেক চিঠিতে ভোট উপলক্ষ্যে যান চলাচলে বিধি-নিষেধ আরোপ করার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগকে অনুরোধ জানানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।


সোমবার যেসব জেলায় ব্যালট পেপার যাবে সেগুলো হচ্ছে- পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাঙ্গামাটি, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠী, ভোলা, বরগুনা, পটুয়াখালী ও নেত্রকোনা।


ইসির কর্মকর্তারা জানান, ব্যালট পেপার রিটার্নিং কর্মকর্তার তত্ত্বাবধানে ট্রেজারিতে ডাবল লকে সংরক্ষণ করতে বলা হয়েছে। দুর্গম, চরাঞ্চল ও পার্বত্য এলাকা ছাড়া বাকি ভোটকেন্দ্রে সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত রয়েছে ইসির। । দুর্গম, চরাঞ্চল ও পার্বত্য এলাকার ভোটকেন্দ্রে আগের দিন ব্যালট পেপার যাবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও