কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তৎপরতা ‘গণবিরোধী’: রিজভী

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ১৫:০২

বিএনপি ও তার মিত্ররা আসন্ন নির্বাচনকে বাধাগ্রস্ত করছে- পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ বক্তব্যকে ‘গণবিরোধী তৎপরতা’ হিসেবে দেখছে বিএনপি।


৭ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচন বর্জনের পক্ষে শুক্রবার সকালে রাজধানীর উত্তরায় লিফলেট বিতরণ শেষে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমে যে বক্তব্য প্রচার করছে তা সঠিক নয়। গণতান্ত্রিক বিশ্বের কাছেও এই একতরফা নির্বাচন আজকে পরিষ্কার হয়ে গেছে। এহেন অবস্থায় জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় নব্য রাজাকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে, তারা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, অংশগ্রহণমূলক নির্বাচনের বিপক্ষে সরকারের কলাবরেটর হিসেবে কাজ করছে। এটা গণবিরোধী তৎপরতা। আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।"


বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেইসবুক পাতায় দুটি বিবৃতি প্রকাশ করা হয়, যেখানে দেশে ট্রেনে চলমান নাশকতার জন্য বিএনপি ও এর মিত্রদের দায়ী করা হয়েছে।


নাগরিক ও রাজনৈতিক সমর্থন পেতে ব্যর্থ হয়ে বিএনপি তাদের সমমনাদের একটি অংশ নির্বাচনকে বাধাগ্রস্ত করার জন্য 'অবরোধের তৈরি প্রচেষ্টা জোরদার করেছে' বলেও অভিযোগ করা হয়েছে তাতে।


মন্ত্রণালয়ের বিবৃতির সমালোচনা করে রিজভী দাবি করেছেন, দেশের ৬৩টি রাজনৈতিক দল এবং সংখ্যাগরিষ্ঠ মানুষ 'এই একতরফা ডামি নির্বাচন বর্জন করেছে, নির্বাচন’ প্রত্যাখ্যান করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও