কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সর্বকালের সেরা ১০০ টিভি সিরিজের তালিকার শীর্ষ ১০

প্রথম আলো প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ১১:৪০

১. আই লাভ লুসি


তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্রের সিবিএস টেলিভিশনে প্রচারিত বিখ্যাত সিটকম সিরিজ আই লাভ লুসি। নিউইয়র্কের এক তরুণ গৃহবধূ লুসি রিকার্ডোর তারকা হতে চাওয়ার গল্পে নির্মিত সিরিজে মূল চরিত্রে অভিনয় করেছেন লুসিল বল। এতে অভিনেত্রী লুসিলের স্বামী দেজি আরনাজকেও পাওয়া গেছে। ৬ মৌসুম ও ১৮০ পর্বের সিরিজটি ১৯৫১ সালের ১৫ অক্টোবর থেকে ১৯৫৭ সালের ৬ মে পর্যন্ত প্রচারিত হয়েছে। সিরিজটি পরিচালনা করেছেন মার্ক ড্যানিয়েলস, উইলিয়াম অ্যাশের ও জেমস কের্ন।


২. ম্যাড মেন


তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যাড মেন। ষাটের দশকে যুক্তরাষ্ট্রের খ্যাতনামা এক বিজ্ঞাপনী সংস্থা ও এর কর্তা ডোনাল্ড ড্রপারকে ঘিরে সিরিজের গল্প। এই চরিত্রে অভিনয় করে পরিচিতি পেয়েছেন যুক্তরাষ্ট্রের অভিনেতা জন হ্যাম। সিরিজটি নির্মাণ করেন ম্যাথু উইনার। যুক্তরাষ্ট্রের টিভি চ্যানেল এএমসিতে ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রচারিত হয়েছে সাত মৌসুমের সিরিজটি।


৩. দ্য সোপরানোস


টনি সোপরানো নামের এক মাফিয়ার গল্পে নির্মিত হয়েছে অপরাধ ও মনস্তাত্ত্বিক ঘরানার সিরিজটি। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন জেমস গ্যান্ডোলফিনি। ডেভিড চেজ নির্মিত সিরিজটি ১৯৯৯ থেকে ২০০৭ সাল পর্যন্ত এইচবিওতে প্রচারিত হয়েছে।


৪. দ্য সিম্পসন্স


অ্যানিমেটেড সিটকম সিরিজ দ্য সিম্পসন্স নির্মাণ করেছেন ম্যাট গ্রেইনিং। যুক্তরাষ্ট্রের সিম্পসন পরিবারের সদস্যদের নিয়ে নির্মিত সিরিজে দেশটির সংস্কৃতি, জীবনাচার উঠে এসেছে। ১৯৮৯ সাল থেকে ফক্স টেলিভিশনে প্রচারিত হচ্ছে সিরিজটি।


৫. ব্রেকিং ব্যাড


তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের ক্রাইম ড্রামা সিরিজ ব্রেকিং ব্যাড। ভিন্স গিলিগ্যান নির্মিত সিরিজটি ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত এএমসি নেটওয়ার্কসে প্রচারিত হয়েছে। এতে অভিনয় করেছেন ব্রায়ান ক্র্যানস্টন, আনা গানসহ আরও অনেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও