কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেনদুর্গ অটল থাকবে, না নৌকার ঘাঁটি?

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩, ০৯:০৪

‘যদি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়’ তাহলে সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী আল আমিন চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী জয়া সেনগুপ্তার মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জমজমাট লড়াই হবে বলে ধারণা করছেন ভোটাররা।  


জয়া, দিরাই-শাল্লা উপজেলা নিয়ে গঠিত এই আসনের আটবারের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী। স্বামীর মৃত্যুর পর তিনি এই আসন থেকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করে আসছেন। এবার নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাঁচি প্রতীকে নির্বাচন করছেন তিনি।


স্বতন্ত্র প্রার্থী হলেও দিরাই ও শাল্লার আওয়ামী লীগের নেতৃত্বের একটি অংশ এখন পর্যন্ত প্রকাশ্যে জয়া সেনগুপ্তার সঙ্গে কাজ করছেন। ফলে জয়া আওয়ামী লীগের একটি অংশের ভোট নিজের পক্ষে টানতে সক্ষম হবেন বলে ধারণা পাওয়া যাচ্ছে। নারী হিসেবে তিনি নারীর ভোটারদের সহানুভূতি পেতে পারেন; যা তাকে বাড়তি সুবিধা দেবে।


অপরদিকে ‘নৌকার ঘাঁটি’ হিসেবে পরিচিত এই আসনে ‘ভোট-ব্যাংক’ অটুট থাকবে এমনটাই মনে করছেন আওয়ামী লীগ প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের সমর্থকরা। যিনি আল আমিন চৌধুরী নামেই এলাকায় কাছে পরিচিত।   


শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল আমিন চৌধুরী বর্তমান পুলিশ প্রধান (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই। তাদের বাবা আব্দুল মান্নান ছিলেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচর।


সোমবার নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দের পর জয়া সেনগুপ্তা এবং আল আমিন চৌধুরীর সমর্থকরা আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন। দুপক্ষই জয়ের ব্যাপারে আশাবাদের কথা বলছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও