কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কেন ফিটনেস ট্র্যাকার ব্যবহার করবেন

বেশ কয়েক বছর ধরে সারা পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও বিভিন্ন গেজেটের ব্যবহার বাড়ছে। প্রতিদিনের সুস্থতার জন্য ফিটনেস ট্র্যাকার এমনই একটি গেজেট। গবেষণায় দেখা গেছে, আপনার শারীরিক সুস্থতার জন্য প্রতিদিন পাঁচ হাজার স্টেপ হাঁটা খুবই প্রয়োজন, যা আপনি সহজে আপনার ফিটনেস ট্র্যাকারে লক্ষ রাখতে পারেন। দ্রুত ওজন কমানোর জন্য আপনি যদি প্রতিদিন ১০ হাজার স্টেপ হাঁটেন, তাহলে সেটা খুব দ্রুতই ফল দেবে।

ফিটনেস ট্র্যাকারের সুবিধা

জানা যায় প্রতিদিনের কার্যকলাপ: ফিটনেস ট্র্যাকার আপনার প্রতিদিনের কার্যকলাপের তথ্য প্রদান করে—প্রতিদিন কত স্টেপ হাঁটলেন, কতটুকু দৌড়ালেন, কতক্ষণ ব্যায়াম করলেন, কতখানি দূরত্ব হাঁটলেন, কতখানি ক্যালরি বার্ন হলো। এমন তথ্যগুলো আপনাকে আরও সচেতন করে এবং আপনার শারীরিক সুস্থতার জন্য ভালো অভ্যাসগুলো চর্চায় উৎসাহিত করে।

হৃৎস্পন্দন পর্যবেক্ষণ: অনেক ফিটনেস ট্র্যাকার আপনার হৃৎস্পন্দন পর্যবেক্ষণ করে। ব্যায়ামের সময় হার্টরেট নিরীক্ষণ করে আপনার ওয়ার্কআউটগুলো ঠিকমতো হচ্ছে কি না, সেটা ঠিক করতে আপনাকে সাহায্য করে।

ঘুম পর্যবেক্ষণ: কিছু ফিটনেস ট্র্যাকার আপনার ঘুমের ধরন নিরীক্ষণ করতে পারে। আপনার ঘুমের পুরো সময় কত, গুণগত মান কেমন, তার ডেটা প্রদান করে আপনাকে ঘুমের স্বাস্থ্যবিধি উন্নত করতে সাহায্য করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন