কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘মনে হচ্ছে রাজার আমলের সেই উত্তরাধিকার প্রথা আবার ফিরে এসেছে’

ডেইলি স্টার প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩, ০৯:২৬

জাতীয় পার্টির (জেপি-মঞ্জু) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু তার নির্বাচনী প্রচারণায় বলেছেন, 'যদি আল্লাহ তায়ালা আমার পক্ষে থাকেন, তাহলে আপনাদের ভোটও লাগবে না।'


মঙ্গলবার বিকেলে পিরোজপুরের নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসমাবেশে এ মন্তব্য করেন ক্ষমতাসীন দলের কাছ থেকে ছাড় পেয়ে নৌকা প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে নামা মঞ্জু।


ভোটে থেকে বিজয়ের জন্য ভোটারের ভোট না চাওয়ার এই বক্তব্য নিয়ে দ্য ডেইলি স্টার কথা বলেছে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামানের সঙ্গে।


তারা বলছেন, এমনিতেই বিএনপির হাজারো নেতাকর্মীকে কারাগারে রেখে তাদের ও সমমনা দলগুলো ছাড়াই আগামী ৭ জানুয়ারির নির্বাচন কেমন হবে, তা নিয়ে মানুষের মনে প্রশ্ন আছে, সন্দেহ আছে। এমন পরিস্থিতিতে আনোয়ার হোসেন মঞ্জুসহ ক্ষমতাসীন দল ও জোটের প্রার্থীদের এ ধরনের বক্তব্য সাধারণ জনগণের সেই সন্দেহকেই সঠিক প্রমাণ করে।


বিষয়টি নিয়ে সুলতানা কামাল বলেন, '(জেপি চেয়ারম্যানের) এই বক্তব্য শুনে মনে হচ্ছে, তাদের ক্ষমতার উৎস জনগণ না। এর উৎস অন্য কোথাও। অথচ তারা নিজেরাও মাঝে মধ্যে বলে থাকেন যে তাদের ক্ষমতার উৎস হচ্ছে জনগণ।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও