কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রামে আপনাকে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩, ১২:২৭

ইনস্টাগ্রামে নিয়মিত ছবি বা ভিডিও পোস্ট করেন অনেকেই। অনুসরণকারীরা এসব পোস্টে মন্তব্য করার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া দেখান। তবে কখনো কখনো ইনস্টাগ্রামে নির্দিষ্ট ব্যক্তিকে বার্তা পাঠানোর সময় তাঁর অ্যাকাউন্ট খুঁজে পাওয়া যায় না। সাধারণত ইনস্টাগ্রামে কেউ ব্লক করলে এমনটি হয়ে থাকে। আবার অকার্যকর করা থাকলেও সেই ব্যক্তির অ্যাকাউন্ট খুঁজে পাওয়া যায় না। তবে নিচের কৌশলগুলো অবলম্বন করে নিশ্চিত হওয়া যায়, ইনস্টাগ্রামে কেউ আপনার অ্যাকাউন্ট ব্লক করেছে কি না।


অ্যাকাউন্ট খোঁজা


ইনস্টাগ্রামের সার্চ বক্সে নির্দিষ্ট ব্যক্তির অ্যাকাউন্টের নাম লিখে সার্চ করার পরও যদি সেই অ্যাকাউন্ট দেখা না যায়, তবে বুঝতে হবে আপনাকে সেই ব্যক্তি ব্লক করে রেখেছেন। তবে অ্যাকাউন্টের নাম পরিবর্তন করলেও এ সমস্যা হয়ে থাকে।


অন্য অ্যাকাউন্টের মাধ্যমে খোঁজা


ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট অকার্যকর করলে সার্চ ফলাফলে সেই ব্যক্তির অ্যাকাউন্টের নাম দেখা যায় না। তবে আপনার অ্যাকাউন্টে দেখা না গেলেও অন্য কারও অ্যাকাউন্ট ব্যবহার করে সার্চ করলে যদি নির্দিষ্ট ব্যক্তির অ্যাকাউন্ট দেখা যায়, তবে বুঝতে হবে আপনাকে সেই ব্যক্তি ব্লক করেছেন।


ওয়েব সংস্করণ অ্যাকাউন্ট নাম লিখে খোঁজা


ইনস্টাগ্রামের ওয়েব সংস্করণ সব অ্যাকাউন্টের আলাদা একটি প্রোফাইল পেজ থাকে। ওয়েব থেকে অ্যাকাউন্ট নাম সার্চ (instagram.com/username) করার পর যদি ‘সরি দিস পেজ ইজ নট অ্যাভেইলেবল’ লেখা দেখা যায়, তবে তবে বুঝতে হবে আপনাকে সেই ব্যক্তি ব্লক করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও