কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শীতকালে দেশের ভেতর কোথায় ঘুরতে যাবেন

প্রথম আলো প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩, ২০:০৭

ধীরে ধীরে শহরের ব্যস্ত দিনগুলোয় জাঁকিয়ে বসতে শুরু করেছে শীত। শীতকাল এলে স্বভাবতই একটু আলসেমি ভর করে। অনেকেই এই অলস সময় কাটান চায়ের কাপ হাতে বা বারান্দায় বসে শীত উপভোগ করে। আবার অনেকেই চান প্রকৃতির সঙ্গে সময় কাটানোর জন্য দূরে কোথাও ঘুরতে যেতে। নভেম্বর থেকে জানুয়ারি—পুরো সময়টাই ঘুরতে যাওয়ার জন্য সেরা সময়। আর এ সময় ছুটির আশায় অনেকেই সারা বছর অপেক্ষা করেন। বছরের শেষে এই শীতের সময়টায় পরিবার বা বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়ার খুবই ভালো সুযোগ। আবার ছুটি ম্যানেজ হলে কোথায় ঘুরতে যাব, তা ঠিক করাটা হয়ে ওঠে অন্য রকম বিড়ম্বনার। এই বিড়ম্বনায় যেন না পড়তে হয়, সে জন্য জেনে নিন দেশের ভেতর কোথায় ঘুরতে যাবেন এই শীত মৌসুমে।


শীতকালে সাধারণত কক্সবাজার সমুদ্রসৈকতে ঘুরতে যাওয়ার ঝোঁক বেশি দেখা যায়। সারা বছরই কক্সবাজারে পর্যটকদের আনাগোনা থাকলেও শীতকালে কক্সবাজার ভ্রমণ হয় সবচেয়ে আরামের। গ্রীষ্মকালের কাঠফাটা রোদে সমুদ্রপাড়ে বসে থাকা যতটা অসহ্যকর, শীতকালের সমুদ্রপাড়ে বসে মৃদু রোদ উপভোগ করাটা ততটাই স্বস্তির।


ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য স্থল ও আকাশপথ—দুটিই ব্যবহার করা যায়। অনেকেই এখন সময় বাঁচানোর জন্য এবং স্বাচ্ছন্দ্যের কথা চিন্তা করে আকাশপথ বেছে নেন। এ ক্ষেত্রে ফ্লাইটে কক্সবাজার যেতে চাইলে ঘুরে আসতে পারেন গোযায়ানের অ্যাপ থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও