কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাথুরুর ‘আসল কাজ’ কি শুরু হয়েছে?

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২৩, ১২:৫৮

‘ঘুম থেকে উঠুন’ বিশ্বকাপের আগে চন্ডিকা হাথুরুসিংহে টুর্নামেন্ট নিয়ে বড় স্বপ্ন প্রসঙ্গে বলেছিলেন এমন। পরে অবশ্য আবার তিনি এর ব্যাখ্যায় বলেছিলেন ক্রিকেটারদের ‘চাপমুক্ত’ রাখার জন্য।


শেষে অবশ্য স্বপ্ন ভেঙেছে বিশ্বকাপে। বড় কিছু ছোঁয়ার কাছাকাছিও যেতে পারেনি।  


বিমর্ষ, বিষণ্ন বিশ্বকাপ কেটেছে সবার। ৯ ম্যাচের স্রেফ দুটিতে জিততে পারে বাংলাদেশ। সমর্থকদের মধ্যেও আসে হতাশা। বিশেষত বাংলাদেশের পারফরম্যান্সে ছিল ছন্নছাড়াভাব। সত্যি হয় বিশ্বকাপের আগেই করা হাথুরুসিংহের শঙ্কা।  


বিশ্বকাপের মাস পাঁচেক আগে জাতীয় দলের দায়িত্ব নেন তিনি। ২০১৭ সালে ছেড়ে যাওয়ার পর আবার তার ওপর আস্থা রাখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের আগে পর্যাপ্ত সময় পাননি বলে দাবি করেছেন হাথুরু। বিশ্বকাপে শ্রীলঙ্কা ম্যাচের আগে একটি প্রতিশ্রুতিও দেন তিনি।  


তখন হাথুরুসিংহে দাবি করেন, ‘আসল কাজ শুরু হবে বিশ্বকাপের পর’। এখন অবধি এরপর একটি ম্যাচই খেলেছে বাংলাদেশ। তাতে দারুণ কিছুই অর্জন করতে পেরেছে তারা। সিলেটে নিউজিল্যান্ডকে টেস্টে হারিয়ে দিয়েছে। বুধবার মিরপুরে শুরু হওয়া টেস্টে আছে সিরিজ জেতার হাতছানিও।  


এর আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরু। তখন তার কাছে প্রশ্ন ছিল, সিলেটের টেস্টটি কি আপনার ‘আসল কাজের’ একটা নিদর্শন? কতদিন লাগবে আপনার চাওয়ার জায়গায় দলকে নিয়ে যেতে? উত্তরে শুরুতে সাংবাদিকের সঙ্গে মজা করে বলেন, ‘আপনার স্মৃতি খুব ভালো। আমাকে চাপে ফেলার চেষ্টা করছেন। ’


এরপর প্রশ্নের উত্তরে হাথুরু বলেন, ‘এত তাড়াতাড়ি আপনি সবকিছু বদলে দিতে পারবেন না। যদি আমরা দলের ও দলের সংস্কৃতির জন্য ভালো জিনিসগুলো করে যেতে পারি, ফল এমনিতেই আসবে। আমরা ‍প্রতি ম্যাচ জিতবো না। সেটা করার চেষ্টা করবো। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও