কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঝুঁকি দেখছেন ভিআইপি প্রার্থী

সমকাল প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২৩, ১১:৫৪

সারাদেশে স্বতন্ত্র প্রার্থীদের চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছেন ৬৫ জন ভিআইপি প্রার্থী। এদের মধ্যে বর্তমান সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও জাতীয় সংসদের হুইপও রয়েছেন। শেষ পর্যন্ত স্বতন্ত্র প্রার্থীরা ভোটের মাঠে টিকে থাকতে পারলে এসব আসনে তুমুল লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। বিএনপিবিহীন এই নির্বাচনে এসব ভিআইপির বিজয় নিশ্চিতে লড়াই করতে হবে নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে।   


গত ২৬ নভেম্বর দলীয় মনোনয়ন ঘোষণা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তখন দলটির পক্ষ থেকে নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং ভোটার উপস্থিতি বাড়াতে স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত রাখার কথা জানানো হয়েছিল। তবে আগের ওই সিদ্ধান্ত পরিবর্তন করে এখন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের পদধারীদের ঢালাওভাবে স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ মিলবে না। তবে এ ক্ষেত্রে দলটি কী কৌশল নেবে তা জানা যাবে মনোনয়নপত্র বাছাইয়ের পরে।


এ ব্যাপারে গতকাল শুক্রবার রাতে সমকালের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, এটা ঠিক যে, অনেক আসনেই আওয়ামী লীগের পদধারীরা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আমরা বেশ চাপের মুখে রয়েছি। তবে এটা নিয়ে কাজ চলছে। আশা করি, ৪ ডিসেম্বরের আগেই সবকিছু ঠিক হয়ে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও