কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


এই সময়ে ৪ খাবারে চকচকে ত্বক

শীতকালে আমাদের ত্বক প্রায়ই শুষ্ক হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে এই ঋতুতে স্বাস্থ্যের যত্ন নেওয়ার পাশাপাশি আপনার ত্বকেরও বিশেষ যত্ন নেওয়া জরুরি। আপনিও যদি এই ঋতুতে আপনার ত্বককে স্বাস্থ্যকর করতে চান তাহলে এই খাবারগুলোকে আপনার খাদ্যতালিকায় রাখতেই হবে- 

ডিম
ডিমে প্রাকৃতিকভাবে বায়োটিন থাকে। এতে উপস্থিত ভিটামিন বি আমাদের ত্বকের কোষের উন্নতি ঘটায়। ডিমে মাল্টিভিটামিন এবং প্রোটিন থাকে যা আমাদের ত্বককে হাইড্রেট ও নরম করে। এটি খেলে মেটাবলিজম শক্তিশালী হয়। এটি আমাদের রক্ত সঞ্চালন বাড়াতেও সাহায্য করে। যা ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করে। 

টমেটো
টমেটো প্রতিটি বাড়িতে ব্যবহৃত হয়। আমাদের স্বাস্থ্যের অনেক উপকার করার পাশাপাশি টমেটো ত্বকের জন্য জাদুর মতো কাজ করে। এতে থাকা ভিটামিন সি ত্বককে উজ্জ্বল করে তোলে। এমন পরিস্থিতিতে যদি স্বাস্থ্যকর এবং উজ্জ্বল ত্বক চান তবে আপনার ডায়েটে টমেটো অন্তর্ভুক্ত করতে ভুলবেন না। 

নারকেলের পানি
আমরা সবাই জানি যে বেশি করে পানি খেলে আমাদের ত্বক স্বাভাবিকভাবেই সুস্থ থাকে। তবে শুধু পানি নয় যেকোনো স্বাস্থ্যকর পানীয় আমাদের ত্বকে ভালো প্রভাব ফেলে। ত্বকের জন্য স্বাস্থ্যকর পানীয়গুলোর মধ্যে নারকেল পানি অন্যতম। প্রতিদিন একটি নারকেল পানি খেলে আমাদের ত্বকে ময়শ্চারাইজেশন এবং পুষ্টি পাবে। এ ছাড়াও ত্বক ভেতর থেকে হাইড্রেটেড থাকে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন