কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিগারদের বেতন বকেয়া পড়ার কারণ

সমকাল প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩, ১৩:১৯

ছেলেদের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মেয়েদের ক্রিকেটের সাফল্যও। চলতি বছর ভারতের বিপক্ষে সিরিজ ড্র। পাকিস্তানকে দুই ফরম্যাটে সিরিজ হারানো। সব মিলিয়ে এই ক’দিনে বাংলাদেশ নারী ক্রিকেট দলের উন্নতিটা ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে অপ্রত্যাশিত খবর টানা পাঁচ মাস বেতন বকেয়া পড়ে যাওয়া! 


গতকাল সিলেটে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট চলাকালে এ নিয়ে কথা বলেন নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি বিষয়টিকে অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করেছেন। 


বকেয়া বেতন এরই মধ্যে নিগারদের ব্যাংক অ্যাকাউন্টে চলে গেছে বলে জানালেও তিনি পুরুষ ও নারীর সমতার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন এভাবে, ‘দুঃখজনকভাবে আমাকে কেউ বিষয়টি অবহিত করেনি। আমাদের উইংস থেকে নামটা পাঠিয়ে দিয়েছি আমাদের ওই সময় আর করণীয় ছিল না। প্লেয়াররাও যেহেতু সিরিজের মধ্যে ছিল, তাদেরও ব্যস্ততা ছিল। তারা কেউ কিন্তু বিষয়টা আমাদের অবহিত করেনি। আমাদের যদি একটু অবহিত করত, আমরা নিশ্চিত ত্বরিত পদক্ষেপ নিতে পারতাম। আমরা যতই জেন্ডার নিয়ে কথা বলি না কেন। আমরা মুখে যেটা বলি, কার্যকলাপের মধ্য দিয়ে সেটা খুব সামঞ্জস্যপূর্ণ হয় না– এটা আমাদের সবাইকে মেনে নিতে হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও