কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বুকিং বন্ধের নেপথ্যে ভারত–বাংলাদেশ পর্যটকদের মারামারি, জানাল দার্জিলিংয়ের সেই হোটেল

www.ajkerpatrika.com দার্জিলিং প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ০৯:০১

ভারতের দার্জিলিংয়ের রায়োপোরাস তাক্তস্যাং নামে একটি হোটেলের কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ফেসবুকে একটি পোস্ট দেয়। পোস্টটিতে  জানানো হয়, তারা বাংলাদেশি পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বুকিং বন্ধ করে দিয়েছে। মুহূর্তেই এ পোস্ট ভাইরাল হয়ে যায়। আজ রোববার (২৬ নভেম্বর) রাত ১০টা পর্যন্ত সাড়ে ৫ হাজারের বেশি রিয়েক্ট পড়েছে পোস্টটিতে। এর মধ্যে প্রায় সাড়ে ৩ হাজারই হা হা রিয়েক্ট। লাভ রিয়েক্ট পড়েছে দেড় হাজারের মতো।


এ নিয়ে দেশে কয়েকটি সংবাদমাধ্যমে খবরও প্রকাশিত হয়েছে। ইংরেজি ও বাংলা উভয় ভাষায় দেওয়া পোস্টটিতে বলা হয়েছে, ‘অনির্দিষ্টকালের জন্য আমাদের হোটেলে #বাংলাদেশী_ট্যুরিস্ট দের বুকিং বন্ধ রাখা হলো। ধন্যবাদ।’


পোস্টে তারা কোনো কারণ উল্লেখ না করলেও ভারতীয় একাধিক সংবাদমাধ্যমকে হোটেল কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশি পর্যটকদের নিয়ে অতীতে বিভিন্ন ঘটনা ঘটনার জেরেই এই সিদ্ধান্ত। এ ছাড়া বিশ্বকাপের পর থেকে বাংলাদেশের মানুষ যে ভাবে কটূক্তি করছেন, সেটি তাঁদের ভালো লাগছে না!


পোস্টটি দেওয়া হয় হোটেলের নামে একটি অ্যাকাউন্ট থেকে। ভাইরাল পোস্টটি সম্পর্কে জানতে আজকের পত্রিকার পক্ষ থেকে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হয়। নম্বর নেওয়া হয় প্রতিষ্ঠানটির ওয়েবসাইট থেকে।


পোস্টটি সম্পর্কে জানতে চাওয়া হলে হোটেলটির মালিক রাম সরকার আজকের পত্রিকাকে হোয়াটসঅ্যাপে বলেন, ‘হোটেলে বুকিং বন্ধের বিষয়টি আংশিক সত্যি। গত মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলের দিকে হোটেলের ছাদে একদল ভারতীয় এবং বাংলাদেশি পর্যটকের মধ্যে কথা–কাটাকাটি থেকে তুমুল ঝগড়া। শেষে হাতাহাতি। কেউ বিদেশ থেকে এসে আমার হোটেলে মার খাবে বা মারামারিতে জড়িয়ে পড়বে আমার হোটেল এবং আমার দুজনের জন্যই খারাপ বিজ্ঞাপন। সেই কারণে বাধ্য হয়েই করতে হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও