কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবাধ নির্বাচনের প্রতিশ্রুতিতে ভারতের পূর্ণ আস্থা

সমকাল প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ০৮:৫২

অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে বাংলাদেশের প্রতিশ্রুতিতে ভারতের আস্থা রয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তিনি বলেছেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এখানে হস্তক্ষেপ করবে না ভারত। বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন দেখতে চায় নয়াদিল্লি।


দিল্লিতে বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের ফরেন অফিস কনসালটেশন (এফওসি) বৈঠকের পর ঢাকা ফিরে রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্র সচিব।
বাংলাদেশ ও ভারতের নির্বাচন সামনে রেখে বৈঠকে রাজনীতি নিয়ে কী আলোচনা হয়েছে জানতে চাইলে পররাষ্ট্র সচিব বলেন, বৈঠকে ভারতের পররাষ্ট্র সচিব টু প্লাস টু বৈঠকের পর (যুক্তরাষ্ট্রের দুই মন্ত্রীর সঙ্গে ভারতের দুই মন্ত্রীর) যা বলেছিলেন, সে রকমই বলেছেন। বৈঠকে নির্বাচন নিয়ে বাংলাদেশের প্রস্তুতির কথা জানিয়েছি।


নির্বাচনের সময় স্থিতিশীলতার বিষয়টি সামনে আসে। নির্বাচন নিয়ে ভারতের কোনো উদ্বেগ রয়েছে কিনা– প্রশ্ন করলে পররাষ্ট্র সচিব মোমেন বলেন, ভারতের কোনো উদ্বেগ নেই। বাংলাদেশের প্রক্রিয়াগুলোর ওপর পূর্ণ আস্থা রয়েছে ভারতের। সাম্প্রতিক সময়ে আমরা দেখেছি, সীমান্তে আগ্নেয়াস্ত্র ও নাশকতায় ব্যবহার করা যেতে পারে এমন পণ্যের কয়েকটি চালান ধরা পড়েছে। তাই ভারত থেকে এমন পণ্যের চোরাচালান বন্ধে জোরদার পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও