কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কার্ড বিড়ম্বনা: ফুটবলাররাই জানেন না ফুটবলের নিয়ম!

যুগান্তর প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২৩, ১৫:২৮

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখলে পরের ম্যাচে খেলা যাবে না-এই তথ্য নাকি জানতেন না বাংলাদেশের ফুটবলাররা। এই অজানার ফাঁদে পড়েছেন জুনিয়র সোহেল রানা ও রাকিব হাসানরা। বিষয়টি স্বীকার করেছেন অধিনায়ক জামাল ভূঁইয়াও। তার কথায়, ‘টানা দুই ম্যাচে হলুদ কার্ড পেলে সাসপেন্ড হতে হয়, তা জানা ছিল না সাদ ও রাকিবের।’ 


জামালের এমন কথা নিয়েও সমালোচনামুখর বাফুফে। তাদের প্রশ্ন, আর্জেন্টিনায় খেলে আসা জামালও কি জানতেন না? তিনিও তো জানাতে পারতেন সতীর্থদের। এর দায় কোনোভাবেই এড়াতে পারেন না অধিনায়ক নিজেও। আসলে এ নিয়ে কোনো কোর্সও ফুটবলারদের করায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যার ফলে বিষয়টি অজানা অনেক ফুটবলারের কাছে।


একের পর এক কার্ড দেখে নাজেহাল বাংলাদেশের ফুটবলাররা। বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ও দ্বিতীয় রাউন্ড মিলিয়ে চার ম্যাচে ১৫টি কার্ড দেখেছেন বাংলাদেশের ফুটবলাররা। এর মধ্যে একটি লালকার্ড। জুনিয়র সোহেল রানা বাছাইয়ের প্রথমপর্বে মালদ্বীপের বিপক্ষে ঢাকার ম্যাচে লালকার্ড পাওয়ায় মিস করেছেন মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ। আবার অস্ট্রেলিয়া ম্যাচে সাদ উদ্দিন ও রাকিব হোসেন হলুদ কার্ড দেখে সাসপেনশনে ছিলেন লেবাননের বিপক্ষে ম্যাচে। লেবাননের বিপক্ষে অপ্রয়োজনে তিনটি হলুদ কার্ড দেখেছেন ডিফেন্ডার শাকিল আহমেদ, মিডফিল্ডার সোহেল রানা (সিনিয়র) ও ফরোয়ার্ড শেখ মোরসালিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও