কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


২০২৩: দেশের বাজারে আলোচিত ৫ মোটরবাইক

বাংলাদেশের বাজারে চলতি ২০২৩ সালে বেশ কিছু মোটরবাইক এসেছে। বাইকপ্রেমীদের মনও জয় করেছে কিছু মোটরসাইকেল। ২০২৩ সালে দেশের বাজারে আসা বাইকগুলোর মধ্যে আলোচিত পাঁচটি মোটরবাইকের কথা থাকছে এই প্রতিবেদনে। বাইকপ্রেমীদের একাধিক অনলাইন গ্রুপের আলোচনা থেকে ২০২৩ সালের এই পাঁচটি বাইক বাছাই করা হয়েছে।সুজুকি জিক্সার এসএফ এফআই এবিএস
মোটরবাইকে সামনের অংশে কিট (বাড়তি আবরণ) থাকলে সেগুলোকে সাধারণত ফেয়ারি বাইক বলে। আর যেসব বাইকে কিট থাকে না, সেগুলোকে উন্মুক্ত বা ন্যাকেড বাইক বলা হয়।

ফেয়ারি বাইকে নতুন দুটি রঙে দেশের বাজারে সুজুকি নিয়ে এসেছে সুজুকি জিক্সার এসএফ এফআই এবিএস। স্পোর্টস শ্রেণির পরে সাধারণ চলাচলের জন্য এই মোটরবাইক তার সৌন্দর্য এবং কার্যদক্ষতায় গ্রাহকদের মন জুগিয়েছে। ২০২৩ সালে ম্যাট কোবাল্ট ব্লু (নীল) এবং ম্যাট এলিগেন্ট ব্ল্যাক (কালো) এই দুই রঙের বাইকের মূল্য অন্যান্য রঙের তুলনায় ১২ হাজার টাকা বেশি। ১৫৫ সিসিতে মোটরবাইকটির অশ্বশক্তি ১৩.৯০ এইচপি। ১৩৬ কেজি ওজনের বাইকটি এক লিটার তেলে ৪৫ কিলোমিটার পথ পাড়ি দিতে পারে। সিঙ্গেল চ্যানেল এবিএস, এয়ার কুলড, ৪ স্ট্রোক, এসআই ইঞ্জিনের এই বাইক ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে ছুটে চলতে পারে। সুজুকি জিক্সার এসএফ এ মেইনটেন্যান্স ফ্রি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ৫ গিয়ার গতিসম্পন্ন বাইকটির সামনের হেডলাইট বেশ আকর্ষণীয়। পেছনেও রয়েছে এলইডি লাইট। বাইকটির মূল্য ৩ লাখ ২২ হাজার ৯৫০ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন