কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কাটছে না গ্রেফতার আতঙ্ক ঢাকামুখী নেতাকর্মীরা

তফশিল ঘোষণার পর দেশজুড়ে বইছে নির্বাচনি হাওয়া। পুরোদমে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে সমমনা দলগুলো নিয়ে প্রায় এক মাস ধরে হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে চলছে মাঠের বিরোধী দল বিএনপি।

একদফার আন্দোলন আরও জোরদার করার জন্য নেতাকর্মীদের নির্দেশনাও দিয়েছে দলটির হাইকমান্ড। তবে তৃণমূলের সক্রিয় নেতাদের বাড়ি বাড়ি তল্লাশি গ্রেফতার এখনো চলছে। যে কারণে গ্রেফতার আতঙ্ক কাটছে না নেতাকর্মীদের। অনেকে গ্রামে থাকতে না পেরে ঢাকায় অবস্থান করছেন। এ পরিস্থিতিতে শীর্ষ নেতাদের অনেকেই আত্মগোপনে থেকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তাবায়নে জোর দিচ্ছেন। বেশ কয়েকজন রাজপথে সক্রিয়ও হয়েছেন। 

পরিস্থিতি বুঝে ‘অলআউট’ কর্মসূচি দিয়ে দাবি আদায়ের পরিকল্পনা বিএনপির। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এসব তথ্য। এদিকে আজ ভোর ৬টায় শেষ হচ্ছে ষষ্ঠ ধাপের দেশব্যাপী ৪৮ ঘণ্টার অরবোধ। সপ্তম ধাপে ফের রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা জানান, সংবিধান অনুযায়ী নির্বাচনের তফশিল ঘোষণার পর সরকার রুটিন ওয়ার্ক ছাড়া কিছু করতে পারবে না। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন