কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রেপ্তার আতঙ্কে বিএনপির লোকজন বাড়িছাড়া, সেই সুযোগে হামলা-লুটপাট

প্রথম আলো নারায়ণগঞ্জ প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩, ০৮:৫৭

গ্রেপ্তার আতঙ্কে প্রায় এক মাস ধরে বাড়িছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা বিএনপির নেতা–কর্মীরা। ফলে তাঁদের বাড়িগুলো অনেকটাই পুরুষশূন্য। সেই সুযোগে তাঁদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটছে।


বিএনপির দলীয় সূত্র ও প্রথম আলোর হিসাবে, গত এক মাসে রূপগঞ্জে বিএনপির অন্তত ৩৪ জন নেতা–কর্মীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এর মধ্যে চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের তিন নেতা এবং গোলাকান্দাইল ইউনিয়নে এক যুবদল নেতার কারখানায় কাজ করা দুই শ্রমিককে তুলে নিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।


প্রতিটি ঘটনায় হামলাকারীরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়েছেন বলে ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীদের দাবি। বিএনপির অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা এসব হামলায় অংশ নিয়েছেন। তবে পুলিশ বলছে, এমন কোনো হামলার কথা তারা জানে না।


হামলার ৩৪টি ঘটনার কোনোটিতেই থানায় অভিযোগ করেননি বিএনপির নেতা–কর্মীরা। কয়েকটি ঘটনার পর ঘটনাস্থলে পুলিশ গিয়ে তথ্য সংগ্রহ করেছে। তবে পরে আর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। প্রায় এক মাসের মধ্যে বিএনপির শতাধিক নেতা–কর্মী ও তাঁদের স্বজনদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সূত্র নিশ্চিত করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও