কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তপশিল প্রত্যাখ্যান বিএনপির, নতুন কর্মসূচি আজ

সমকাল প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২৩, ০৯:০১

জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তপশিলকে তামাশা দাবি করে একে ‘ঘৃণাভরে প্রত্যাখ্যান’ করেছে বিএনপি। দলটি বলেছে, গোটা বাংলাদেশের প্রত্যাশা, জনমত ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে ‘নিশিরাতের সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন একতরফা ভোট’-এর তপশিল ঘোষণা করেছে।


আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হরণের জন্য যে তপশিল ঘোষণা করা হয়েছে, তা বঙ্গোপসাগরে ভাসিয়ে দেবে জনতা। তপশিল জারির মাধ্যমে সিইসি জাতির সঙ্গে তামাশা করেছেন। তাঁর ভাষা প্রধানমন্ত্রীর ভাষারই প্রতিফলন।


তপশিল ঘোষণার পরপরই রাজধানীতে বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চসহ বিভিন্ন দল ও জোট বিক্ষোভ মিছিল করেছে। তপশিল প্রত্যাখ্যান করে আজ বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা সারাদেশে হরতাল ডেকেছে গণতন্ত্র মঞ্চ। অন্যদিকে, আজ সারাদেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।  তপশিল ঘোষণার পর সারাদেশে অর্ধশতাধিক গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে অজ্ঞাতরা। এ ছাড়া গাজীপুরে ট্রেনলাইনেও অগ্নিসংযোগ করা হয়েছে।


বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তপশিল নিয়ে দলের প্রতিক্রিয়া জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না দলটি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও