কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংলাপের চিঠি নিয়ে মাথাব্যথা নেই ইসির

বিডি নিউজ ২৪ নির্বাচন কমিশন কার্যালয় প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩, ১৬:৪৬

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রাক্কালে প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপের আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডনাল্ড লুর চিঠি নিয়ে নির্বাচন কমিশন ‘ভাবছে না’ বলে জানিয়েছেন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।


তিনি বলেছেন, “সংলাপের চিঠির বিষয়ে কমিশন অবহিত নয়। কমিশনের কাছে কিছুই আসেনি। কমিশন তার নিজস্ব গতিতে সাংবিধানিক দায়বদ্ধতার আলোকে যেভাবে রোডম্যাপ হয়েছিল, সেভাবে অগ্রসর হচ্ছে।”


একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দলের নিঃশর্ত সংলাপ চায় যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডনাল্ড লু ইতোমধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে এ বিষয়ে চিঠি দিয়েছেন। ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসকে দেওয়া হয়েছে এ বিষয়ে দূতিয়ালির দায়িত্ব। 


বিএনপি, জামায়াত ও সমমনা দলগুলো এই মুহূর্তে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছে। অন্যদিকে সরকারের অবস্থান হল, উচ্চ আদালতের রায়ে বাতিল হওয়া ওই ব্যবস্থা ফেরানোর সুযোগ নেই।


দুই পক্ষের অনড় অবস্থানে দেশ আবার এক দশক আগের মত টানা অবরোধের বৃত্তে ঢুকে পড়েছে, জনমনে বাড়ছে শঙ্কা। 

মঙ্গলবার নির্বাচন কমিশনের ব্রিফিংয়ে সাংবাদিকরা জানতে চান, ডনাল্ড লুর চিঠির বিষয়ে ইসি জানে কি না। তফসিলে এর কোনো প্রভাব পড়বে কিনা।


জবাবে কমিশনের মুখপাত্র জাহাংগীর আলম বলেন, “অবশ্যই না। কোনো প্রভাব পড়বে না।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও