কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্রের লক্ষ্য বাংলাদেশের নির্বাচন নয়, সরকার বদল: মেনন

প্রথম আলো প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩, ২২:২৪

বাংলাদেশের নির্বাচন নয়, এ দেশে সরকার পরিবর্তন করা যুক্তরাষ্ট্রের লক্ষ্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন। আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নবগঠিত রাজনৈতিক দল প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রথম কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪–দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, ‘তাদের (যুক্তরাষ্ট্র) লক্ষ্য আমাদের দেশের সম্পদ দখলে নেওয়া। আমার দেশের সামুদ্রিক সম্পদ, যা এই দেশকে নতুন জায়গায় উন্নীত করতে পারে, তার দখল তাদের চাই। ইন্দো-প্যাসিফিক কৌশলে এই দেশে বঙ্গোপসাগরে তাদের ঘাঁটি দরকার। সেন্ট মার্টিনের চেয়েও বড় জিনিস তারা চায়। অত্যন্ত সঠিকভাবেই আজকের প্রধানমন্ত্রী সেটাতে রাজি হননি। সে জন্য তারা এখানে রেজিম চেঞ্জের লক্ষ্য নিয়ে এগোচ্ছে।’


বাংলাদেশের নির্বাচন নিয়ে ব্যস্ত না হয়ে যুক্তরাষ্ট্রের নিজেদের দিকে মনোযোগ দেওয়া দরকার বলে মন্তব্য করেন রাশেদ খান মেনন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার ভূমিকা নিয়ে তারা প্রশ্ন তুলেছিল কি না, নির্বাচনের ফলাফল নিয়ে বিতর্ক আছে কি না, ফল পাল্টে দেওয়ার জন্য ক্যাপিটল হিলে আক্রমণ হয়েছিল কি না, আগামী নির্বাচনকে কেন্দ্র করে দুর্নীতি-ক্ষমতার অপব্যবহার নিয়ে পাল্টাপাল্টি মামলা হচ্ছে কি না? ফলে বাংলাদেশে এসে এ দেশের ব্যাপার নিয়ে তাদের এত মাথা ঘামানোর দরকার কী?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও