কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাশকতার আগুন নেভাতেও বাধা

যুগান্তর প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩, ০৯:২৩

গত ১৩ দিনে রাজনৈতিক সহিংসতায় ১৩১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৯৯টি ঘটনায় আগুন নেভাতে কাজ করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদস্যরা। বাকি ৩০টি ঘটনায় আগুন নেভাতে পারেনি ফায়ার সার্র্ভিস।


এ ক্ষেত্রে উচ্ছৃঙ্খল জনতার বাধা ছিল। পাশাপাশি পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না। ফায়ার সার্ভিসের সংশ্লিষ্ট সূত্র যুগান্তরকে এসব তথ্য জানিয়েছে।


এদিকে ফায়ার সার্ভিস মিডিয়া সেল জানিয়েছে, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা (৩৭ ঘণ্টা) পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা ১৫টি অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। পরিসংখ্যানে দেখা গেছে, সারা দেশে প্রতি ৩ ঘণ্টায় ১টি করে পরিবহণ এবং প্রতি ৪ ঘণ্টায় ১টি করে বাসে আগুনের ঘটনা ঘটেছে। ঢাকা মহানগরীতে প্রায় ৬ ঘণ্টায় ১টি করে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।


ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, তৃতীয় দফায় বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম ৩৭ ঘণ্টায় সারা দেশে ১৫টি আগুনের ঘটনার মধ্যে ঢাকা সিটিতে (হাজারীবাগ, তাঁতীবাজার, কাকলি, মিরপুর, ধানমন্ডি, বারিধারা, মাতুয়াইল) ৭টি, ঢাকা বিভাগে (গাজীপুর) ৩টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি) ১টি, রাজশাহী বিভাগ (শিবগঞ্জ, বগুড়া) ১টি, বরিশাল বিভাগে (গৌরনদী, বরগুনা) ২টি, চট্টগ্রাম বিভাগে (নোয়াখালী) ১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৯টি বাস, ৪টি কাভার্ডভ্যান, ২টি ট্রাক পুড়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও