কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গাজা-পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহত বেড়ে প্রায় ১১ হাজার

গাজা ও পশ্চিম তীরে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলি বর্বরতার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন প্রায় ১১ হাজার। আহত হয়েছেন আরও ২৮ হাজার ৫০০ জনেরও বেশি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এক নিয়মিত বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বর্বর হামলায় কেবল গাজা উপত্যকায় নিহত হয়েছে ১০ হাজার ৭৯০ জন। এ ছাড়া আহত হয়েছে আরও অন্তত ২৬ হাজার জন। এর বাইরে, অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় আরও অন্তত ১৭৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২ হাজার ৪৫০ জন। 

এদিকে, জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) গত ৬ নভেম্বর এক প্রতিবেদনে জানিয়েছে, গাজায় গত এক মাসে গড়ে প্রতি ১০ মিনিটে ইসরায়েলি হামলায় একজন ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে। গাজার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ও একই তথ্য জানিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত ওই বিবৃতিতে সংস্থাটি বলেছে, যুদ্ধের সময় প্রতি ১০ মিনিটে গড়ে এক শিশু নিহত হয় ও দুজন আহত হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন