কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের ‘নির্বাচন ভাবনায়’ আরও যা যা চিন্তা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২৩, ০৮:৪০

তত্ত্বাবধায়ক সরকার চেয়ে বিএনপি ও সমমনাদের অবরোধ দিনের পর দিন বেড়ে চললেও এ দিকে ভ্রুক্ষেপ নেই সরকারের। সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে নির্বাচন করার বিষয়ে অটল ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা মনে করছেন, ওই অবরোধ ভেঙে পড়বে ২০১৫ সালের মতই।


তফসিলের আগে আগে নির্বাচন কমিশন আলোচনার জন্য যে ৪৪টি দলকে আমন্ত্রণ জানিয়েছিল, সেগুলোর মধ্যে যে ২৬টি দল সভায় এসেছিল, তারা ভোটে আসছে- এটা ধরে নিয়েছে আওয়ামী লীগ। এখন চেষ্টা চলছে আরও কিছু দলকে এই পথে আনা যায় কি না।


তফসিল ঘোষণার আগে আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে নির্বাচন কমিশনের সাক্ষাতের দিন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বৈঠকে ডেকেছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। বৃহস্পতিবারের এ বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন নেতারা।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেছেন, “দেশে সংবিধান অনুযায়ী সময়মতো সুষ্ঠু নির্বাচন হবে। বিএনপি বা কেউ নির্বাচনে না এলে তাতে কিছু যায় আসে না।”


বিএনপির সাবেক নেতাদের দল তৃণমূল বিএনপি এর নির্বাচনে আসার ঘোষণা এবং একই দিন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ যা বলেছেন, তাতে আওয়ামী লীগ নেতারা মনে করছেন, বিএনপি ভোটে না এলেও দলটির অনেক নেতাই নিবন্ধিত দলে যোগ দিয়ে ভোটে চলে আসবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও