কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নৈপুণ্য অ্যাপ ব্যবহার করবেন যেভাবে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৪ নভেম্বর ২০২৩, ১৫:৩৩

নতুন শিক্ষাক্রম অনুযায়ী ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ‘নৈপুণ্য’ অ্যাপ ব্যবহার করতে হবে। আজ সকাল থেকে অ্যাপটি উন্মুক্ত করা হয়েছে। এরই মধ্যে এই নৈপুণ্য অ্যাপটির ওয়েব ভার্সন ব্যবহার সংক্রান্ত একটি গাইডলাইন বা নির্দেশনা তৈরি করা হয়েছে। সব শিক্ষা প্রতিষ্ঠানকে ৪ থেকে ৮ নভেম্বরের মধ্যে ‘নৈপুণ্য’ অ্যাপে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।


জেনে নিন ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ‘নৈপুণ্য’ অ্যাপ ব্যবহার করবেন যেভাবে -


ইআইআইএন (চ্যাম) ধারী স্কুলের লগইন প্রক্রিয়া -


তথ্যপ্রযুক্তিভিত্তিক মূল্যায়ন বিষয়ক অ্যাপ ‘নৈপুণ্য’ ব্যবহার করতে হলে ইন্টারনেট ব্রাউজারে গিয়ে master.noipunno.gov.bd ব্রাউজ করুন।
প্রতিষ্ঠান প্রধানের মোবাইল নম্বরে প্রাপ্ত ইউজার আইডি ও পিন নম্বার ব্যবহার করে প্রথমে ‘লগইন’ করুন।
প্রথমবার ‘লগইন’ করার সময় পূর্বের ‘পিন’ নম্বরটি পরিবর্তন করে আপনার পছন্দের ‘পিন’ নম্বর সেট করে নিন।  


ইআইআইএন (পিন) বিহীন স্কুলের লগইন প্রক্রিয়া -


তথ্যপ্রযুক্তিভিত্তিক মূল্যায়ন বিষয়ক অ্যাপ ‘নৈপুণ্য’ ব্যবহার করতে হলে ইন্টারনেট ব্রাউজারে গিয়ে master.noipunno.gov.bd ব্রাউজ করুন। 
যে সকল প্রতিষ্ঠানের ইআইআইএন নম্বর নেই, সেসব প্রতিষ্ঠানের ক্ষেত্রে লগইন পেজের রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন। ক্লিকের পর রেজিস্ট্রেশন ফর্মটি দেখতে পাবেন। যথাযথ তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ফর্মটি সাবমিট করলে তা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ই মেইলে পৌঁছে যাবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস তখন আবেদনটি অনুমোদন করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অনুমোদনের পর প্রতিষ্ঠান প্রধানের মোবাইলে একটি সিস্টেম জেনারেটেড নাম্বার (sgn...), একটি ইউজার আইডি ও পিন নম্বর যাবে। প্রতিষ্ঠান প্রধানের মোবাইল নম্বরে প্রাপ্ত সিস্টেম জেনারেটেড নাম্বার (sgn...), ইউজার আইডি ও পিন ব্যবহার করে প্রথমে লগইন করুন।
প্রথমবার লগইন করার সময় পূর্বের পিন নম্বরটি পরিবর্তন করে আপনার পছন্দের পিন নম্বর সেট করে নিন। (বিশেষ দ্রষ্টব্য: লগইন করতে কোনো সমস্যা হলে 09638600700 হেল্পলাইনে ফোন করুন)।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও