কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওটিটিতে অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৪ নভেম্বর ২০২৩, ১২:৩৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে নিয়ে তৈরি হয়েছে থ্রিডি অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’। সিনেমাটি নির্মিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতিচারণামূলক গ্রন্থ ‘আমাদের ছোট রাসেল সোনা’ অবলম্বনে। বইটিতে শেখ রাসেলের জীবনের নানা ঘটনা, জীবনযাপন, মা-বাবা, ভাইবোনের সঙ্গে তার সময় কাটানো, পড়ালেখা, ঘাতকের হাতে নির্মমভাবে নিহত হওয়ার ঘটনাপ্রবাহ তুলে ধরা হয়েছে। 


স্বল্পদৈর্ঘ্যের এই অ্যানিমেটেড সিনেমাটি ১ নভেম্বর থেকে দেখা যাচ্ছে বায়োস্কোপ, টফি, চরকি, বঙ্গ বিডি, সিনেম্যাটিক, আই স্ক্রিন, বিঞ্জ ও দীপ্ত প্লেতে। 


এর আগে গত মাসে সুবিধাবঞ্চিত শিশু-কিশোরসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি উপভোগ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রদর্শনী শেষে তিনি বলেন, ‘দেশ ও বিশ্বের ভবিষ্যৎ প্রজন্মের কাছে শেখ রাসেলকে তুলে ধরতে আমাদের ছোট রাসেল সোনা নির্মাণ করা হয়েছে। আমরা চাই বাংলাদেশসহ সারা বিশ্ব যেন শিশুদের জন্য নিরাপদ আবাসভূমি হিসেবে গড়ে ওঠে। আর কাউকে যেন কোনো দিন শিশু রাসেলের মতো এমন নির্মম হত্যার শিকার হতে না হয়।’ 


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও