কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাবিতে নিয়োগে ভিসি আখতারুজ্জামানের সীমাহীন স্বজনপ্রীতি

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৪ নভেম্বর ২০২৩, ০৯:০৮

অধ্যাপক মো. আখতারুজ্জামান উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে বৃহত্তর বরিশাল অঞ্চলের লোকদের প্রাধান্য দেওয়ার তথ্য মিলেছে। অধ্যাপক আখতারুজ্জামানের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়, যেটি আগে বরিশাল জেলার অন্তর্ভুক্ত ছিল। সে কারণেই ওই অঞ্চলের লোকেরা নিয়োগের ক্ষেত্রে বাড়তি সুবিধা পেয়েছেন বলে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও কর্মকর্তা জানিয়েছেন।


নিয়োগ বোর্ডের একাধিক সদস্য, অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী সমিতির একাধিক নেতা জানান, বরিশাল অঞ্চলের লোকজন যাতে নিয়োগ পান সে জন্য নিয়োগ বোর্ডে তদবির করতেন উপাচার্য, উপাচার্যের স্ত্রী, ছেলে ও ভাগনে।


তবে মো. আখতারুজ্জামান দাবি করেছেন, এ অভিযোগ সত্য নয়। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘বিভিন্ন কথা মানুষজন বলে, বললেই তো আর বস্তুনিষ্ঠতা, সত্যনিষ্ঠতা থাকে না। আমি এসব অভিযোগ কখনো শুনিনি।’


অধ্যাপক মো. আখতারুজ্জামানের উপাচার্য হিসেবে মেয়াদ শেষ হয়েছে গতকাল ৩ নভেম্বর। এই পদে সাময়িকভাবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। মো. আখতারুজ্জামান প্রথমে ২০১৭ সালের ৬ সেপ্টেম্বর সাময়িকভাবে উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। পরে সিনেটের মাধ্যমে নির্বাচিত প্যানেল রাষ্ট্রপতির কাছে পাঠানো হলে ২০১৯ সালের ৩ নভেম্বর আখতারুজ্জামান উপাচার্য হিসেবে নিয়োগ পান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও