কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিরোধীদের ওপর দমনপীড়ন নির্বাচনের আগে ভিন্নমত দমনের পূর্ণ প্রচেষ্টা: অ্যামনেস্টি

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলেছে, জাতীয় নির্বাচনের আগে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন শক্ত হাতে ভিন্নমত দমনের পূর্ণ প্রচেষ্টা। সংগঠনটি সরকারকে মনে করিয়ে দিয়েছে, ভিন্নমত প্রকাশ কখনোই অপরাধ নয়। গতকাল সোমবার প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। 

চলতি সপ্তাহের শুরুতে রাজধানী ঢাকায় সমাবেশ করে বিএনপি ও আরও কয়েকটি বিরোধী দল। সেসময় সমাবেশে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও দুজনের মৃত্যুতে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। আন্তর্জাতিক এই সংগঠনটির দক্ষিণ এশিয়া অঞ্চলের ক্যাম্পেইনার ইয়াসাসমিন কবিরত্নে এক বিবৃতিতে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। 

ইয়াসাসমিন কবিরত্নে বলেন, ‘বাংলাদেশে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিরোধীদলীয় নেতা ও বিক্ষোভকারীদের ওপর ঘনীভূত দমনপীড়ন ভিন্নমত দমনের পূর্ণ প্রচেষ্টার ইঙ্গিত দেয়। বাংলাদেশি কর্তৃপক্ষের মনে রাখা উচিত যে, ভিন্নমত প্রকাশ কখনোই অপরাধ নয়।’ এ সময় তিনি সরকারের প্রতি প্রত্যেকের শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করার অধিকারের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের আহ্বান জানান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন