কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সহিংসতা এড়াতে আওয়ামী লীগের কৌশলী অবস্থান

www.ajkerpatrika.com ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৩, ১০:১২

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামীকাল ২৮ অক্টোবর রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ করার পাশাপাশি প্রবেশমুখে কৌশলে অবস্থান নেওয়ার প্রস্তুতি নিয়েছে। তবে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে চাইছে দলটি। দলের নেতারা বলছেন, ওই দিন সকাল থেকে ঢাকার প্রবেশমুখে সতর্ক অবস্থান নেওয়ার কথা থাকলেও সহিংসতা এড়াতে কিছুটা কৌশলী অবস্থানে থাকবেন তাঁদের নেতা-কর্মীরা। একই দিনে রাজধানীতে বিএনপির মহাসমাবেশ থাকায় দুই পক্ষ যাতে মুখোমুখি না হয় সেদিকে খেয়াল রাখতে নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে দুপুর ১২টা থেকে সমাবেশস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে। দলীয় সূত্রে এসব তথ্য জানা গেছে। 


ওই দিন আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে উত্তেজনা বিরাজ করছে। বিএনপির নেতারা যদিও বলছেন, সমাবেশ শেষে তাঁরা ঘরে ফিরে যাবেন। কিন্তু এমন বক্তব্যে আস্থা রাখতে পারছেন না আওয়ামী লীগের নেতারা। দলটির একাধিক নেতা জানান, ২৮ অক্টোবর নিয়ে বিএনপির একেকজন নেতা একেক রকম কথা বলছেন। কেউ বলছেন, ওই দিন সরকারের পতন ঘটাতে অবস্থান নেবেন। আবার কেউ বলছেন, ঘরে ফিরে যাবেন।  


আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি সমাবেশ শেষে ঢাকার রাস্তায় বসে যেতে পারে, এমনটা ধরে নিয়েই আওয়ামী লীগ তা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক আজকের পত্রিকাকে বলেন, ‘আমাদের শক্তি জনগণ। আওয়ামী লীগ সহিংসতা আশা করে না। বিএনপি যদি কোনো ধরনের সহিংসতা করে, জনগণের জানমাল নষ্ট করে, তখন দলগতভাবে সন্ত্রাসীদের মোকাবিলা করার অধিকার রয়েছে।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও