কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজপথ নিয়ন্ত্রণে আজ থেকেই মাঠে নামছে আওয়ামী লীগ

প্রথম আলো প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩, ১১:৩৬

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ সামনে রেখে আজ বৃহস্পতিবার থেকেই ঢাকার রাজপথে নামার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। রাজপথ নিয়ন্ত্রণে রাখতে বিএনপির কর্মসূচির আগের দুই দিন, অর্থাৎ আজ ও আগামীকাল রাজধানীর ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল-সমাবেশ করবে ক্ষমতাসীন দল। ঢাকা জেলার পাঁচ উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং তিনটি পৌরসভার ওয়ার্ডেও মিছিল-সমাবেশের নির্দেশনা দেওয়া হয়েছে।


দলীয় সূত্র থেকে জানা গেছে, আওয়ামী লীগের নীতিনির্ধারকদের কাছে খবর হচ্ছে, বিএনপির প্রচুর নেতা-কর্মী ইতিমধ্যে ঢাকায় অবস্থান নিয়েছেন। তাঁদের মধ্যে ভয় ধরানোর জন্য আজ থেকেই মিছিল–সমাবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


সরকার ও আওয়ামী লীগসংশ্লিষ্ট সূত্র বলছে, শেষ পর্যন্ত ২৮ অক্টোবর বিএনপি ও আওয়ামী লীগ কারোরই সমাবেশ করার অনুমতি না–ও মিলতে পারে। এ ক্ষেত্রে বিএনপির সঙ্গে ঢাকার ভেতরে পাড়া-মহল্লায় এবং প্রবেশমুখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মুখোমুখি অবস্থান তৈরি হবে। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি পাড়া-মহল্লায় অবস্থান নিতে হবে। এই প্রস্তুতির অংশ হিসেবেও আগের দুই দিন ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল করার সিদ্ধান্ত হয়েছে।


আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান; তিনজনই আজ থেকে মিছিল করার কথা নিশ্চিত করেন। তাঁরা বলেন, ২৮ অক্টোবর পর্যন্ত যেকোনো মূল্যে রাজপথ নিয়ন্ত্রণে রাখার অংশ হিসেবে এই মিছিল-সমাবেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও