কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শ্রমিকদের প্রস্তাব ২০ হাজার টাকা, অর্ধেক দিতে চাচ্ছেন মালিকরা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩, ১৬:১৭

পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরি ১২ হাজার টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার ৩৯৩ টাকা করার প্রস্তাব দিয়েছে শ্রমিকপক্ষের প্রতিনিধি ও বাংলাদেশ জাতীয় গার্মেন্টসশ্রমিক কর্মচারী লীগ। অন্যদিকে, মালিকপক্ষের প্রতিনিধি তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান ন্যূনতম মজুরি মাত্র দুই হাজার ৪০০ টাকা বাড়িয়ে ১০ হাজার ৪০০ টাকা করার প্রস্তাব করেছেন।


রোববার (২২ অক্টোবর) নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লার কাছে লিখিত প্রস্তাব জমা দিয়েছে উভয়পক্ষ। শ্রমিকপক্ষে সংগঠনটির সভাপতি সিরাজুল ইসলাম রনি লিখিত প্রস্তাব জমা দেন। উভয়পক্ষের প্রস্তাব গ্রহণ করেন নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লা।


তিনি উপস্থিত দুপক্ষকে উদ্দেশ্য করে বলেন, শ্রমিকপক্ষ চাচ্ছে ২০ হাজার আর মালিকপক্ষ বলছে ১০ হাজার টাকা। দুপক্ষের প্রস্তাবনায় ব্যবধান অনেক। এ ব্যবধান কমিয়ে আনার জন্য উভয়পক্ষকেই বলেন তিনি।


দুপক্ষকে লিয়াকত আলী মোল্লা বলেন, বোর্ডের পক্ষ থেকে আপনাদের আরও সাতদিন সময়ে দেওয়া হলো। আগামী ১ নভেম্বর মজুরি বোর্ডের পঞ্চম সভা অনুষ্ঠিত হবে। আপনারা সভায় মজুরির ব্যবধান কমিয়ে প্রস্তাব দেবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও