কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপির নেতা–কর্মীদের নতুন করে ধরপাকড় শুরু

প্রথম আলো প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩, ১০:০২

ঢাকায় গতকাল বিএনপির সমাবেশ এবং সামনের কর্মসূচি ঘিরে নতুন করে গ্রেপ্তার শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ২৪ ঘণ্টায় ঢাকায় বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৪৯ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের বেশির ভাগই বিএনপির গতকাল বুধবারের সমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা থেকে ঢাকায় এসেছিলেন।


বিএনপি অভিযোগ করেছে, নতুন করে তাদের নেতা–কর্মীদের ধরপাকড় শুরু হয়েছে। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।


আদালতের সংশ্লিষ্ট সূত্র ও পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাত থেকে গতকাল সকাল পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থান থেকে বিএনপির ১৯৮ জন নেতা–কর্মীকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ১১ জনকে দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে বলেছেন আদালত। বিএনপি বলছে, নয়াপল্টনের সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশ্যে নেতা-কর্মীরা ঢাকায় আসেন। তাঁদের রাস্তা এবং নগরীর বিভিন্ন হোটেল থেকে পুলিশ গ্রেপ্তার করে। এ ছাড়া ঢাকায় নেতা-কর্মীদের বাসাবাড়িতে অভিযান চালিয়েও অনেককে গ্রেপ্তার করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও