কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংসদ নির্বাচনের আগের দিন কেন্দ্রে ব্যালট পাঠানোর পক্ষে পুলিশ

প্রথম আলো প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১১:২৩

দিনের ভোট রাতে হয়ে যাওয়া—এ রকম কোনো অভিযোগ বা বিতর্ক আর যাতে না ওঠে, সে জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে দুর্গম এলাকা বাদে সারা দেশে ভোটের দিন সকালেই কেন্দ্রে ব্যালট পাঠানোর বিষয়টি ভাবছে নির্বাচন কমিশন। তবে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের অনেকে মনে করেন, নির্বাচন কমিশনের এমন ভাবনা বাস্তবসম্মত নয়। ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পৌঁছাতে গেলে নিরাপত্তার সমস্যা হতে পারে।


ভোটের আগের দিন ভোটকেন্দ্রে ব্যালট পৌঁছে দেওয়ার পক্ষে পুলিশের অনেক কর্মকর্তা। জনবল–সংকটের কারণে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পৌঁছানো অত্যন্ত কঠিন বলে মনে করেন তাঁরা। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচনী প্রশিক্ষণে নিজেদের এমন মনোভাবের কথা তাঁরা তুলে ধরেছেন।


গত শনিবার থেকে শুরু হওয়া দুদিনের এই প্রশিক্ষণ গতকাল রোববার শেষ হয়েছে। এর মধ্যে শনিবার প্রশিক্ষণের একটি ক্লাসে ভোটকেন্দ্রে সকালে ব্যালট পাঠানোর বিষয়টি নিয়ে আলোচনা হয়। তখন পুলিশ কর্মকর্তাদের অনেকে কিছু কারণ দেখিয়ে ইসির চিন্তার সঙ্গে একমত হননি। তবে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো ইসিকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও