কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকায় পালিত হলো ‘এক মিনিট শব্দহীন’ কর্মসূচি

ঢাকা ট্রিবিউন প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১১:৫০

শব্দদূষণ সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষে রাজধানী ঢাকায় পালিত হলো “এক মিনিট শব্দহীন” কর্মসূচি। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আহ্বানে রবিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় এক মিনিটের এই কর্মসূচি পালিত হয়।


সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান এই কর্মসূচিতে অংশ নেয়।


কর্মসূচি উপলক্ষে  “শব্দদূষণ বন্ধ করি” নিরব মিনিট পালন করি’ স্লোগানকে সামনে রেখে রাজধানীর ১১টি স্থানে মন্ত্রণালয়ের মন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ এ মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, ট্রাফিক পুলিশ ও পরিবহন মালিক সমিতির সদস্যরা ব্যানারসহ উপস্থিত ছিলেন। এ সময় তারা গাড়ি চালকদের মধ্যে শব্দসচেতনতামূলক লিফলেট, স্টিকার বিতরণ করেন এবং ওই এক মিনিট হর্ন বাজানো হতে বিরত থাকার আহ্বান জানান।


রাজধানীর সচিবালয়ের পাশে ওসমানী মিলনায়তনের সামনে, শাহবাগ মোড়, উত্তরা, বিজয়সরণী মোড়, মিরপুর-১০ নং গোলচত্বর, গাবতলী, মগবাজার, মহাখালী, গুলশান-১, বাসাবো বৌদ্ধ মন্দির ও যাত্রাবাড়ী চৌরাস্তায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও